ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

বাংলাদেশকে হুমকি মানছেন উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
বাংলাদেশকে হুমকি মানছেন উইলিয়ামসন কেন উইলিয়ামসন ও সাকিব আল হাসান/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম-ফাইল ফটো

বাংলাদেশের বিপক্ষে সিরিজটি যে মোটেও সহজ হবে না সেটিই আবার নতুন করে জানিয়েছেন কেন উইলিয়ামসন। তবে চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত নিউজিল্যান্ড অধিনায়ক। সোমবার (২৬ ডিসেম্বর) বক্সিং ডে (ক্রিসমাসের পরদিন) ওয়ানডে দিয়ে পূর্ণাঙ্গ সিরিজ শুরু হবে।

ঢাকা: বাংলাদেশের বিপক্ষে সিরিজটি যে মোটেও সহজ হবে না সেটিই আবার নতুন করে জানিয়েছেন কেন উইলিয়ামসন। তবে চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত নিউজিল্যান্ড অধিনায়ক।

সোমবার (২৬ ডিসেম্বর) বক্সিং ডে (ক্রিসমাসের পরদিন) ওয়ানডে দিয়ে পূর্ণাঙ্গ সিরিজ শুরু হবে।

দলের বেশ কয়েকজন ঘরোয়া টুর্নামেন্ট ‘ম্যাকডোনাল্ড’স সুপার স্ম্যাশ’ এ অংশ নিলেও তা থেকে দূরে থাকার অনুমতি পান উইলিয়ামসন। সময় কাটান মাউন্ট মাউনগানুইয়ের বাড়িতে। ছুটি কাটানোর পর এখন চোখ রাখছেন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে।

সম্প্রতি অস্ট্রেলিয়ার মাটিতে ওডিআই সিরিজে হোয়াইটওয়াশের লজ্জায় ডোবে কিউইরা। অন্যদিকে, নিজেদের ক্রিকেট ইতিহাসে উজ্জ্বল সময় উপভোগ করছে বাংলাদেশ দল। গত অক্টোবরেই প্রথমবারের মতো ইংল্যান্ডকে টেস্টে হারায় টাইগাররা।

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে উইলিয়ামসনের ব্যাটিংয়ের মুহূর্ত/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম-ফাইল ফটো

ব্ল্যাক ক্যাপসদের সবচেয়ে বড় উদ্বেগের কারণ, বাংলাদেশের বিপক্ষে তাদের ওয়ানডে ক্রিকেটের পরিসংখ্যান। শেষ আটবারের মুখোমুখি লড়াইয়ে সাত ম্যাচেই হেরে যায় তারা। যদিও সবগুলো ম্যাচই হয় বাংলাদেশে। দু’দলের সবশেষ ওডিআইতে শেষ হাসি হাসেন উইলিয়ামসনরা। গত বছরের মার্চে হ্যামিল্টনে অনুষ্ঠিত বিশ্বকাপের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটিতে তিন উইকেটের জয় পায় কিউইরা।

অস্ট্রেলিয়া সফরের হতাশা ভুলে হোম সিরিজে ঘুরে দাঁড়াতে দৃঢ় প্রত্যয়ী উইলিয়ামসন। তবে সফরকারী বাংলাদেশকে সমীহ করছেন তিনি, ‘তারা খুবই ভারসাম্যপূর্ণ এবং ওয়ানডেতে অভিজ্ঞ টিম। প্রতি বছরই আরো ভালো করছে। আমাদেরকে নিজেদের সেরাটা দিয়েই দল হিসেবে সামনে এগোতে হবে। ’

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি:

২৬ ডিসেম্বর: প্রথম ওয়ানডে, ক্রাইস্টচার্চ
২৯ ডিসেম্বর: দ্বিতীয় ওয়ানডে, নেলসন
৩১ ডিসেম্বর: তৃতীয় ওয়ানডে, নেলসন
৩ জানুয়ারী: প্রথম টি-২০, নেপিয়ার
৬ জানুয়ারী: দ্বিতীয় টি-২০, মাউন্ট মাউনগানুই
৮ জানুয়ারী: তৃতীয় টি-২০, মাউন্ট মাউনগানুই
১২-১৬ জানুয়ারী: প্রথম টেস্ট, ওয়েলিংটন
২০-২৪ জানুয়ারী: দ্বিতীয় টেস্ট, ক্রাইস্টচার্চ

বাংলাদেশ সময় অনুযায়ী সবগুলো ওয়ানডে ও টেস্ট ম্যাচ ভোর ৪টায় শুরু হবে। প্রথম টি-টোয়েন্টি দুপুর ১২টায়। পরের দুই ম্যাচ মাঠে গড়াবে সকাল ৮টায়।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa