ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

নিষিদ্ধ হয়ে দেহরক্ষী নিয়োগ দিলেন পিটারসেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
নিষিদ্ধ হয়ে দেহরক্ষী নিয়োগ দিলেন পিটারসেন দক্ষিণ অাফ্রিকান ব্যাটসম্যান আলভিরো পিটারসেন/ছবি: সংগৃহীত

দেহরক্ষী নিয়োগ দিয়েছেন সাবেক দক্ষিণ অাফ্রিকান ব্যাটসম্যান আলভিরো পিটারসেন। সম্প্রতি তাকে দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে দেশটির ক্রিকেট সংস্থা। ২০১৫-১৬ মৌসুমে ঘরোয়া টি-টোয়েন্টি লিগে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে তাকে দোষী করা হয়।

ঢাকা: দেহরক্ষী নিয়োগ দিয়েছেন সাবেক দক্ষিণ অাফ্রিকান ব্যাটসম্যান আলভিরো পিটারসেন। সম্প্রতি তাকে দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে দেশটির ক্রিকেট সংস্থা।

২০১৫-১৬ মৌসুমে ঘরোয়া টি-টোয়েন্টি লিগে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে তাকে দোষী করা হয়।

পিটারসেন জানান, আমি এই ঘটনায় খুব বেশি ভয় পাচ্ছি। নিজের এবং আমার পরিবারের অন্য সদস্যদের কোনোভাবেই নিরাপদ ভাবতে পারছি না। তাই শেষ অবধি আমাকে দেহরক্ষী নিয়োগ দিতে হলো।  

এমন অভিযোগ স্বীকার করে অবশ্য দুঃখ প্রকাশ করেছেন পিটারসেন। তিনি আরও জানান, ‘আমি আমার পরিবার, বন্ধু, সমর্থক, ক্লাব ও বিশেষ করে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের কাছে লজ্জিত। আসলে সে সময় ম্যাচ ফিক্সারদের সঙ্গে যেই মিটিংটি হয়েছিল, তার ব্যাপারে আমি অবগত ছিলাম না। ইচ্ছে করে আমার দ্বারা এমনটি হয়নি। ’

ষষ্ঠ প্রোটিয়া ও তৃতীয় আন্তর্জাতিক দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় হিসেবে নিষেধাজ্ঞা পেলেন পিটারসেন। এর আগে গুলাম বদি, থামি সোলেকিল, ইথে এমভালাতি ও জেন সায়েম এমন ঘটনায় বিভিন্ন মেয়াদে সাজা পেয়েছেন।

৩৬ বছর বয়সী পিটারসেন জাতীয় দলের হয়ে ৩৬টি টেস্ট, ২১টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ২৪ ডিসেম্বর ২০১৬
এমআরপি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa