ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে থাকছেন না সাউদি-বোল্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
বাংলাদেশের বিপক্ষে থাকছেন না সাউদি-বোল্ট বোল্ট ও সাউদি-ছবি:সংগৃহীত

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে অনুষ্ঠেয় সীমিত ওভারের সিরিজে সবক’টি ম্যাচ খেলতে পারছেন না নিউজিল্যান্ডের পেস বোলিংয়ের দুই স্তম্ভ টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। টাইগারদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলা নিশ্চিত করতে তাদের বিশ্রাম দিচ্ছেন কোচ মাইক হেসন।

ঢাকা: ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে অনুষ্ঠেয় সীমিত ওভারের সিরিজে সবক’টি ম্যাচ খেলতে পারছেন না নিউজিল্যান্ডের পেস বোলিংয়ের দুই স্তম্ভ টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। টাইগারদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলা নিশ্চিত করতে তাদের বিশ্রাম দিচ্ছেন কোচ মাইক হেসন।

বর্তমানে ওয়ানডে র্যাংকিংয়ের শীর্ষ বোলার বোল্ট বাংলাদেশের বিপক্ষে ৩১ ডিসেম্বর নেলসনে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে বিশ্রাম পাচ্ছেন। এছাড়া ৩ জানুয়ারি থেকে নেপিয়ারে শুরু হওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও খেলবেন না বাঁহাতি এ ফাস্ট বোলার।

বোল্টের দীর্ঘ সময়ের পেস বোলিং সঙ্গী সাউদিকে তিন ম্যাচের টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। এ ব্যাপারে কোচ হেসন জানান, প্রচুর ওয়ার্কলোডের কারণে এ দু’জনকে কিছু ম্যাচে বিশ্রাম দেওয়া হচ্ছে। যেখানে বাংলাদেশ সিরিজের পরই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হবে টেস্ট সিরিজ।

হেসন আরও বলেন, ‘তারা তিন ফরম্যাটের ক্রিকেটে খেলেই দলে দারুণ সমতা এনেছে। আমরা তাদের কিছুটা বিশ্রাম দিতে চাই, যেন টেস্ট সিরিজের জন্য নিজেদের প্রস্তুত করতে পারে। ’ তবে হেসন অবশ্য তাদের পরিবর্তে এখনও কারও নাম ঘোষণা করেননি।

এদিকে কিউইদের তিন ফরম্যাটের ক্রিকেটেই নেতৃত্ব সামলাবেন কেন উইলিয়ামসন। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া চ্যাপেল-হ্যাডলি ট্রফিতে ৩-০ ব্যবধানে হারের পর ঘরোয়া লিগে তিনি আর খেলেননি। এ ব্যাপারে হেসন বলেন, ‘সে তিন ফরম্যাটের ক্রিকেট খেলতে প্রস্তুত। ’

আগামী ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে বক্সিং ডে’তে প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa