ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বেঙ্গালুরু-ব্রিসবেনের পর মিডলসেক্সের কোচ ভেট্টোরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
বেঙ্গালুরু-ব্রিসবেনের পর মিডলসেক্সের কোচ ভেট্টোরি নিউজিল্যান্ডের সাবেক দলপতি ড্যানিয়েল ভেট্টোরি/ছবি: সংগৃহীত

অবসর নেওয়ার আগেই কোচিং অভিজ্ঞতা সঞ্চয় করেন নিউজিল্যান্ডের সাবেক দলপতি ড্যানিয়েল ভেট্টোরি। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্লাবকে কোচিং করানো এই কিউই কিংবদন্তি এবার প্রধান কোচ হিসেবে যোগ দিচ্ছেন ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টের দল মিডলসেক্সের হয়ে।

ঢাকা: অবসর নেওয়ার আগেই কোচিং অভিজ্ঞতা সঞ্চয় করেন নিউজিল্যান্ডের সাবেক দলপতি ড্যানিয়েল ভেট্টোরি। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্লাবকে কোচিং করানো এই কিউই কিংবদন্তি এবার প্রধান কোচ হিসেবে যোগ দিচ্ছেন ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টের দল মিডলসেক্সের হয়ে।

আগামী তিন বছরের জন্য মিডলসেক্স ভেট্টোরিকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে।

ভেট্টোরি এর আগে কোচ ছিলেন আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। গত বিশ্বকাপের পর অবসর নেওয়া কিউই এই স্পিনার অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ দল ব্রিসবেন হিটের কোচ হিসেবে কাজ করেছেন।

৩৭ বছর বয়সী ভেট্টোরি জানান, ‘মিডলসেক্স দলটির কোচ হওয়ার দায়িত্বটা খুব বড়। সত্যিই এটা খুব বড় দায়িত্ব, তবে আমি দায়িত্ব নিতে পেরে রোমাঞ্চিত। প্রতিটি ক্রিকেটারের মতো আমিও দায়িত্ব নিতে ভালোবাসি। ’

আগামী বছর থেকে লর্ডসে দলের সঙ্গে কাজ করবেন ভেট্টোরি। তিনি যোগ করেন, ‘ক্রিকেটার হিসেবে লর্ডসে খেলার সুযোগ পাওয়া আর সেখানে দলকে কোচিং করানোর মধ্যে পার্থক্য আছে। দলে অনেক ট্যালেন্ট ক্রিকেটার আছে। নিজের অভিজ্ঞতা তাদের সঙ্গে শেয়ার করবো। ক্রিকেটারদের স্কিল বাড়ানোর জন্য বর্তমান দলের কোচিং প্যানেলের সঙ্গে কাজ করতে চাই। ’

নিউজিল্যান্ডের হয়ে ভেট্টোরি ১১৩ টেস্টের পাশাপাশি খেলেছেন ২৯৫টি ওয়ানডে আর ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ। ১৯ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ওয়ানডে ফরমেটে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন এই স্পিনার (৩০৫)। স্পিনিং এই অলরাউন্ডার সাদা পোশাকের ১৮৭ ইনিংস থেকে ৩৬২টি উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ২৩ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।