ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফতুল্লায় আশরাফুলদের পরাজয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
ফতুল্লায় আশরাফুলদের পরাজয় ঢাকা মেট্রো আর ঢাকা বিভাগের মধ্যকার ম্যাচের দৃশ্যে ব্যাট হাতে আশরাফুল/ছবি: সংগৃহীত

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের টায়ার ওয়ানের ম্যাচে জয় পেয়েছে ঢাকা বিভাগ। মোহাম্মদ আশরাফুলদের ঢাকা মেট্রোকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা বিভাগ।

ঢাকা: ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের টায়ার ওয়ানের ম্যাচে জয় পেয়েছে ঢাকা বিভাগ। মোহাম্মদ আশরাফুলদের ঢাকা মেট্রোকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা বিভাগ।

আগে ব্যাট করা ঢাকা মেট্রো নিজেদের প্রথম ইনিংসে তোলে মাত্র ১৬৬ রান। নিজেদের প্রথম ইনিংসে ঢাকা ১৮৭ রানে গুটিয়ে যায়। ঘুরে দাঁড়ানোর সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি মেট্রোর ব্যাটসম্যানরা। দ্বিতীয় ইনিংসে মাত্র ১২৫ রান সংগ্রহ করে তারা। জবাবে, ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য নির্ধারিত ১০৫ রান তুলে নেয় ঢাকা বিভাগ।

ঢাকা মেট্রোর হয়ে প্রথম ইনিংসে ৪৭ রান করেন ওপেনার সাদমান ইসলাম। শামসুর রহমানের ব্যাট থেকে আসে ১৪ রান। দলপতি মার্শাল আইয়ুব করেন ৮ রান। বাংলাদেশের এক সময়কার তারকা মোহাম্মদ আশরাফুল ৩৯ রান করে বিদায় নেন। ২২ রান আসে মেহরাব হোসেন জুনিয়রের ব্যাট থেকে।

ঢাকা বিভাগের হয়ে একটি করে উইকেট পান শাহাদাত হোসেন, দেওয়ান সাব্বির আর মিনহাজ খান। এছাড়া তিনটি উইকেট দখল করেন নাজমুল ইসলাম আর চারটি উইকেট নেন ঢাকার দলপতি মোহাম্মদ শরীফ।

ঢাকার হয়ে প্রথম ইনিংসে মিনহাজ ৪৩, রকিবুল ১৫, তাইবুর ১৫, নাদিফ চৌধুরি ২৩, জাহিদ ৩২, মোহাম্মদ শরীফ ২৭ রান করেন। মেট্রোর হয়ে তিনটি করে উইকেট দখল করেন শহিদুল ইসলাম এবং মোহাম্মদ আশরাফুল।

মেট্রো নিজেদের দ্বিতীয় ইনিংসে ১২৫ রানে গুটিয়ে যায়। আশরাফুলের ব্যাট থেকে আসে ১২ রান। ৩৯ রান করেন মেহরাব হোসেন। আর ২৮ রান করেন সাদমান ইসলাম।

১০৫ রানের টার্গেটে নেমে আবু হায়দারের বোলিং তোপে পড়লেও জয় হাতছাড়া করেনি ঢাকা। আবদুল মজিদ ১৬, জয়রাজ শেখ ৩০, মিনহাজ ১৪, রকিবুল ০, তাইবুর ২৭, নাদিফ ০ আর জাহিদ ১৬ রান করেন। আবু হায়দার চারটি উইকেট তুলে নেন। মোহাম্মদ আশরাফুল উইকেটশূন্য ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ২২ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।