ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার ম্যাচের একটি মুহূর্ত-ছবি:সংগৃহীত

নিউজিল্যান্ড সফরে একমাত্র প্রস্তুতি ম্যাচে বৃষ্টি আইনে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে তিন উইকেটে হার মেনেছে বাংলাদেশ। টসে জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ বৃষ্টির কারণে নির্ধারিত ৪৩ ওভার শেষে ২৪৫ রান করে। জবাবে সাত উইকেট হারিয়ে আট বল হাতে রেখে জয় পায় স্বাগতিকরা।

ঢাকা: নিউজিল্যান্ড সফরে একমাত্র প্রস্তুতি ম্যাচে বৃষ্টি আইনে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে তিন উইকেটে হার মেনেছে বাংলাদেশ। টসে জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ বৃষ্টির কারণে নির্ধারিত ৪৩ ওভার শেষে ২৪৫ রান করে।

জবাবে সাত উইকেট হারিয়ে আট বল হাতে রেখে জয় পায় স্বাগতিকরা।

এর আগে প্রথমে ব্যাট করে আট উইকেট হারিয়ে ২৪৫ রান করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান আসে মুশফিকুর রহিমের ব্যাট থেকে ।  

ওয়াঙ্গানুইর কোবহাম ওভালে ম্যাচ শুরুর আগেই বৃষ্টি নামে। ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের ৩০ মিনিট পর। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ব্যাট করতে নেমে ১০.২ ওভারে ৬৩ রান তোলার পর আবার বৃষ্টি শুরু হয়। বৃষ্টির আগে সৌম্য সরকার ২৭ ও মাহমুদুল্লাহ রিয়াদ ০ রানে ব্যাট করছিলেন।

এদিন বাংলাদেশের ইনিংসের সূচনা করেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ইনিংসের দ্বিতীয় ওভারে দলীয় ৭ রানে লেইন ম্যাকপিকের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তামিম (১)।  তামিমের বিদায়ে ইমরুলের সঙ্গী হন সৌম্য সরকার।  

এ জুটির সাবলীল ব্যাটিংয়ে ৮.২ ওভারে দলীয় অর্ধশতক পূর্ন হয় বাংলাদেশের। দলীয় ৬২ রানে ইমরুলের উইকেট হারায় টাইগাররা। ২৮ বলে ৭টি চারের সাহায্যে ৩৬ রান করে ব্রেট হ্যাম্পটনের বলে আউট হন ইমরুল।

অনেক দিন পর সৌম্যর ব্যাটে রানের দেখা পাওয়া গেছে। শেষ পর্যন্ত তিনি ৪০ রান করে শিপলের বলে আউট হন। আর দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান আসে রিটায়ার্ড হয়ে মাঠ ছাড়া মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাট থেকে। সাকিব আল হাসান করেন ২৩ রান। কিন্তু শেষ দিকে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কার্যকরী ২১ রানের সুবাদে চ্যালেঞ্জিং স্কোর করতে পারে বাংলাদেশ।

২৪৬ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই মোস্তাফিজুর রহমানে বলে নিউজিল্যান্ড একাদশ তাদের ওপেনার ডাফিকে হারায়। তবে পরের দুই ব্যাটসম্যান স্মিথ ও পোপলি যথাক্রমে ৫০ ও ৪৫ করে দলের রান তাড়া করেন। কিন্তু এ দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে সফরকারী শিবিরে স্বস্তি ফেরান সাকিব আল হাসান।  

এদিন নিয়মিত বিরতিতে স্বাগতিকরা উইকেট হারালেও রানের চাকা তারা ঠিকই সচল রেখেছে। আর সাত নম্বরে নামা ব্যাটসম্যান বিজে হর্নের অপরাজিত ৬০ রানের ইনিংসেই শেষ পর্যন্ত হার বরণ করতে হয় মাশরাফিদের।

বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট পান সাকিব। আর দুটি উইকেট পান ইনজুরি থেকে দীর্ঘ দিন পর ফেরা মোস্তাফিজ। একটি উইকেট পান মাহমুদুল্লাহ।  

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ২২ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।