ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতে রান ও ছক্কার নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
টি-টোয়েন্টিতে রান ও ছক্কার নতুন রেকর্ড টি-টোয়েন্টিতে রান ও ছক্কার নতুন রেকর্ড

দুই দল মিলে ৪৯৭ রান। জয়-পরাজয়ের ব্যবধান ১ রানের। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ম্যাচে সর্বোচ্চ ৩৪টি ছক্কার রেকর্ডও দেখলো ক্রিকেট বিশ্ব।

ঢাকা: দুই দল মিলে ৪৯৭ রান। জয়-পরাজয়ের ব্যবধান ১ রানের।

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ম্যাচে সর্বোচ্চ ৩৪টি ছক্কার রেকর্ডও দেখলো ক্রিকেট বিশ্ব।

বুধবার (২১ ডিসেম্বর) নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশে দেখা গেছে এ রান উৎসব।

সেন্ট্রাল ডিস্ট্রিক্টস ও ওটাগোর মধ্যকার এ ম্যাচে হয়েছে ৩৪টি ছক্কা। ৩৩টি ছক্কায় টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ছক্কার রেকর্ড ছিল শ্রীলঙ্কার দুই দল কলম্বো ক্রিকেট ক্লাব ও কোল্টস ক্রিকেট ক্লাবের ম্যাচে।

নিউ প্লাইমাউথে ওটাগোর ৩ উইকেটে ২৪৯ রানের জবাবে ৪ উইকেটে ২৪৮ রানে থেমেছে সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের ইনিংস। ১ রানে ম্যাচ জিতেছে ওটাগো। গত ২৭ অগাস্ট ফ্লোরিডায় ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচকে স্মরণ করায় এটি।

ওয়েস্ট ইন্ডিজের করা ৬ উইকেটে ২৪৫ রানের জবাবে ভারতের ইনিংস থামে ২৪৪ রানে। ১ রানের জয় পায় ক্যারিবীয়রা। এ ম্যাচের মোট রান (৪৮৯) টপকে যায় ওটাগো-সেন্ট্রাল ডিস্ট্রিক্টস ম্যাচটি।

দুই ইনিংসেই হয়েছে একটি করে সেঞ্চুরি। ৯টি চার ও ৮টি ছক্কায় ৫০ বলে ১০৬ রান করেন ওটাগোর ব্যাটসম্যান হামিশ রাদারফোর্ড। ৫৬ বলে ১২টি চার ও ৭টি ছক্কায় ১১৬ রান করেও দলের হার এড়াতে পারেননি সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad