ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রস্তুতি শুরু রুমানাদের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রস্তুতি শুরু রুমানাদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম-ফাইল ফটো

বাংলাদেশ নারী ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ  খেলতে আগামী ৪ জানুয়ারি ঢাকায় আসছে দক্ষিণ আফ্রিকা নারী দল। ৬ জানুয়ারি কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু প্রথম ওয়ানডে।

ঢাকা: বাংলাদেশ নারী ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ  খেলতে আগামী ৪ জানুয়ারি ঢাকায় আসছে দক্ষিণ আফ্রিকা নারী দল। ৬ জানুয়ারি কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু প্রথম ওয়ানডে।

প্রোটিয়াদের বিপক্ষে লড়াইয়ে নামার আগে রোববার (১৮ ডিসেম্বর) থেকে মিরপুরে প্রস্তুতি শুরু করেছে রুমানা আহমেদের দল। প্রাথমিক স্কোয়াডে থাকা ২৩ ক্রিকেটার যোগ দিয়েছেন ক্যাম্পে। প্রথম দিন জিমে কাটিয়েছেন রুমানা-জাহানারা-সালমারা।  

আগামীকাল সকাল ৯টা থেকে মিরপুরের একাডেমি মাঠে ফিল্ডিং অনুশীলন করবে টাইগ্রেসরা। দলের হেড কোচ ডেভিড ক্যাপেল যোগ দেবেন আগামী সপ্তাহে।

...

আসন্ন সিরিজকে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি হিসেবে ধরছেন নারী দলের অধিনায়ক রুমানা আহমেদ। তিনি বলেন, ‘আমাদের আসল মিশন হলো ওয়ার্ল্ডকাপ কোয়ালিফাইং। তার আগে  ক্রিকেট বোর্ড আমাদের জন্য একটা বড় সুযোগ রেখেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলার। এ সিরিজ থেকে আত্মবিশ্বাস বাড়াতে চাচ্ছি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচটা ম্যাচ আমাদের খুব কাজে দেবে। ’

আগামী ৭-২১ ফেব্রুয়ারি কলম্বোতে হবে বিশ্বকাপ বাছাই পর্ব। ১০  দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। দুই গ্রুপ থেকে দুটি করে মোট চার দল উন্নীত হবে জুন-জুলাইয়ে যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য নারীদের ওয়ানডে বিশ্বকাপে।

চ্যাম্পিয়নশিপ তালিকায় শীর্ষ চারটি স্থান নিয়ে বিশ্বকাপের টিকিট আগেই নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
এসকে/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।