ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পূর্বের দলেই আইপিএল মাতাবেন সাকিব-মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
পূর্বের দলেই আইপিএল মাতাবেন সাকিব-মোস্তাফিজ সাকিব ও মোস্তাফিজ-ছবি:সংগৃহীত

২০১৭ আসরের আইপিএলের জন্য ইতোমধ্যেই দল গোছানো শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। দশম আসরের জন্য ১৫ই ডিসেম্বর পর্যন্ত ক্রিকেটার ছেড়ে দেওয়ার সময়সীমা বেঁধে দেওয়া ছিল। যেখানে জানা গেছে আটটি দল মোট ৪০ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে।এ তালিকায় ছিলেন না দুই বাংলাদেশি তারকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

ঢাকা: ২০১৭ আসরের আইপিএলের জন্য ইতোমধ্যেই দল গোছানো শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। দশম আসরের জন্য ১৫ই ডিসেম্বর পর্যন্ত ক্রিকেটার ছেড়ে দেওয়ার সময়সীমা বেঁধে দেওয়া ছিল।

যেখানে জানা গেছে আটটি দল মোট ৪০ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে।

এ তালিকায় ছিলেন না দুই বাংলাদেশি তারকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। যথাক্রমে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদ তাদের ধরে রেখেছে ১০ম আসরের জন্য। ২০১১ থেকে শুরু করে ২০১৩ ছাড়া আইপিএলের সব আসরই শাহরুখ খানের দলের হয়ে খেলছেন সাকিব। আর দলের শিরোপা জয়ে ভূমিকা রাখা মোস্তাফিজ টানা দ্বিতীয়বার হায়দ্রাবাদের হয়ে খেলবেন।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের দল নাইট রাইডার্স ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ও টেস্ট অধিনায়ক জেসন হোল্ডারকে ছেড়ে দিয়েছে। এছাড়া বাদ পড়েছেন জন হ্যাস্টিংস (অস্ট্রেলিয়া), কলিন মুনরো (নিউজিল্যান্ড) ও মরনে মরকেল (দক্ষিণ আফ্রিকা)।

বর্তমান চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদ স্থানীয়দের মধ্যে আষীশ রেড্ডি ও সুমনকে বাদ দিয়েছে। এছাড়া ইংল্যান্ড দলের সিমিত ওভারের দলপতি ইয়ন মরগানও দল থেকে বাদ পড়েছেন।

বাকি দলগুলো থেকে কেভিন পিটারসেন (রাইজিং পুনে সুপারজায়ান্টস), ডেল স্টেইন (গুজরাট লায়ন্স) আগের আসরের স্কোয়াড থেকে বাদ পড়েছেন। মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়েল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালুরুও ক্রিকেটার ছেড়েছে, তবে নিশ্চিত করে এখনও কোনো নাম বলা হয়নি।

আইপিএলের দশম আসর ২০১৭ সালের ৫ই এপ্রিল থেকে শুরু হওয়ার কথা রয়েছে। ভারত-অস্ট্রেলিয়ার বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজ শেষের এক সপ্তাহ পরই বসবে জনপ্রিয় এই টি-২০ লিগের আসর।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।