ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খুলনায় যাত্রা শুরু হচ্ছে আবাহনী মহিলা ক্রিকেট একাডেমির

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
খুলনায় যাত্রা শুরু হচ্ছে আবাহনী মহিলা ক্রিকেট একাডেমির ছবি: সংগৃহীত

নতুন বছর ২০১৭ সালের জানুয়ারিতে খুলনা আবাহনী মহিলা ক্রিকেট একাডেমি নামে একটি একাডেমির যাত্রা শুরু হচ্ছে।

খুলনা: নতুন বছর ২০১৭ সালের জানুয়ারিতে খুলনা আবাহনী মহিলা ক্রিকেট একাডেমি নামে একটি একাডেমির যাত্রা শুরু হচ্ছে।

৮-১২ বছর বয়সী মেয়েদের প্রশিক্ষণ দেওয়া হবে এখানে।

  ইতোমধ্যে ভর্তি কর্যক্রম শুরু হয়েছে। চলছে একাডেমির প্রচার প্রচারণার কাজও। নতুন এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সবাই।

খুলনায় ছেলেদের ক্রিকেট শেখানোর জন্য বেশ কয়েকটি ক্রিকেট একাডেমি বা ক্লাব থাকলেও মেয়েদের জন্য কোনো একাডেমি বা ক্লাব নেই। প্রতিষ্ঠানের পরিচালক ও স্বপ্নদ্রষ্টা দৈনিক পাঠকের পত্রিকা সম্পাদক এসএম খালিদিন রশিদী সুকর্ন।

তিনি বাংলানিউজকে বলেন, খুলনার মেয়েদের ক্রিকেটে আরও বেশি সম্পৃক্ত করার লক্ষ্যে এ প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করছে। এতে করে খুলনার ক্রিকেটই শুধু না, এগিয়ে যাবে দেশের মহিলা ক্রিকেটও।

সুকর্ন বলেন, নারী ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক খুলনার মেয়ে রুমানা আহমেদ, সাবেক অধিনায়ক জাহানারা আলম, সালমা খাতুন, সহ-অধিনায়ক শুকতারাদের সঙ্গে একাডেমির বিষয়ে যোগাযোগ করা হচ্ছে। অবসরের পর তাদের একাডেমিতে প্রশিক্ষক হিসেবে অগ্রাধিকার দেওয়া হবে।

তিনি জানান, পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে মেয়েদের এ একাডেমিতে ক্রিকেট খেলা শেখানো হবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় ক্যারিয়ার গড়তে এটি হবে আদর্শ জায়গা।

তিনি আশা করেন, খুলনার এ একাডেমির ক্রিকেটাররা একদিন আন্তর্জাতিকভাবে তাদের প্রতিভার স্বাক্ষর রাখবে ও লাল-সবুজের জাতীয় পতাকাকে তুলে ধরার পাশাপাশি বিশ্বের কাছে খুলনাকেও পরিচিত করে তুলবে।

সুকর্ন আরও জানান, এ একাডেমিতে অভিজ্ঞ কোচ ও প্রশিক্ষক দিয়ে ট্রেনিং করানো হবে। তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

মহিলাদের জন্য নতুন একাডেমির যাত্রাকে স্বাগত জানিয়ে খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, বহুকীর্তিমান ক্রিকেটার জন্ম নিয়েছেন খুলনা বিভাগে। অন্য যেকোনো বিভাগের চেয়ে এখনও জাতীয় দলে খুলনা বিভাগের খেলোয়াড় বেশি। কিন্তু এতো দিন ছেলেদের প্রশিক্ষণের জন্য একাডেমি থাকলেও মেয়েদের জন্য ছিলো না। এবার তারই যাত্রা শুরু হতে যাচ্ছে। যা মেয়েদের জন্য সুসংবাদ।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬

এমআরএম/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।