ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্মিথের ব্যাটে প্রথম দিন অজিদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
স্মিথের ব্যাটে প্রথম দিন অজিদের ছবি: সংগৃহীত

ব্রিসবেনে পাকিস্তানের বিপক্ষে ডে-নাইট টেস্টের প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়িয়েছে তিন উইকেটে ২৮৮। ১৩৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে মাঠ ছাড়েন অধিনায়ক স্টিভেন স্মিথ ও পিটার হ্যান্ডসকম্ব।

ঢাকা: ব্রিসবেনে পাকিস্তানের বিপক্ষে ডে-নাইট টেস্টের প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়িয়েছে তিন উইকেটে ২৮৮। ১৩৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে মাঠ ছাড়েন অধিনায়ক স্টিভেন স্মিথ ও পিটার হ্যান্ডসকম্ব।

টেস্ট ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি উদযাপন করেন স্মিথ। দিনের খেলা শেষ হওয়ার আগে তার ব্যাট থেকে আসে অপরাজিত ১১০। অন্য প্রান্তে যোগ্য সঙ্গ দিচ্ছেন হ্যান্ডসকম্ব (৬৪ অপ.)।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাটিংয়ে নামা অজিদের ভালো শুরু এনে দেন দুই ওপেনার ম্যাট রেনশ (৭১) ও ডেভিড ওয়ার্নার (৩২)। দলীয় ৭০ রানের মাথায় মোহাম্মদ আমিরের বলে এলবিডব্লু’র শিকার হন ওয়ার্নার।

পাঁচ রান যোগ হতেই উসমান খাজাকে (৪) মিসবাহ উল হকের ক্যাচে পরিণত করেন ইয়াসির শাহ। রেনশকে সরফরাজ আহমেদের গ্লাভসবন্দি করেন ওয়াহাব রিয়াজ।

উল্লেখ্য, অস্ট্রেলিয়া ও পাকিস্তান দু’দলই নিজেদের সবশেষ টেস্ট সিরিজে হারের লজ্জায় ডোবে। গত মাসে নিউজিল্যান্ডের মাটিতে দু’টি টেস্টই হেরে যান ইউনিস খানরা। অন্যদিকে, ঘরের মাঠেই দক্ষিণ আফ্রিকার কাছে ২-১ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ হাতছাড়া করে অজিরা।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।