ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

৪০০ উইকেটে সাকিবের অনন্য মাইলফলক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
৪০০ উইকেটে সাকিবের অনন্য মাইলফলক ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ওয়ালটন টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ম্যাচে অনন্য এক রেকর্ড গড়লেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে রিচমন্ড মুতুমবামিকে আউট করে একমাত্র বাংলাদেশি হিসেবে সব ফরম্যাটের ক্রিকেট মিলিয়ে ৪০০ উইকেট নেওয়ার নজির গড়েন বাঁহাতি এ স্পিনার।



এদিন ম্যাচে নামার আগে সাকিবের ৪০টি  টি-২০ ম্যাচে উইকেট ছিলো ৪৬টি। যা টাইগার বোলারদের মধ্যে সেরা। আর ১৫৭টি ওয়ানডেতে তার উইকেট রয়েছে ২০৬টি। যদিও সাকিবের আগে রয়েছেন একমাত্র আব্দুর রাজ্জাক। জাতীয় দলের বাইরে থাকা এ স্পিনারের ওয়ানডের উইকেট ২০৭টি।

বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটেও সাকিবের সর্বোচ্চ উইকেট। ৪২ টেস্টে তিনি নিয়েছেন ১৪৭টি উইকেট।

চলতি ম্যাচে সাকিব আরও দুটি উইকেট পেয়েছেন। তিনি তার তৃতীয় ওভারে ভুসি সিভান্দা ও চতুর্থ ওভারে ম্যালকম ওয়ালারের উইকেটটি তুলে নেন। সাকিবের তিন ফরম্যাটের ক্রিকেট মিলিয়ে বর্তমান উইকেট ৪০২। তৃতীয় ম্যাচে সাকিব চার ওভারে ৩২ রানে তিনটি উইকেট নিয়েছেন

এদিকে এ রেকর্ডে সাকিবের ধারে কাছেও নেই কোন বাংলাদেশি। দ্বিতীয় অবস্থানে থাকা ওয়ানডে ও টি-২০ অধিনায়ক মাশরাফি বিন মতুর্জার উইকেট ৩১০। আর তৃতীয়স্থানে ২৭৪টি উইকেট নিয়ে রয়েছেন রাজ্জাক।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ২০ জানুয়ারি, ২০১৬
এমএমএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।