ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অজি দলে নতুন মুখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
অজি দলে নতুন মুখ ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের বিপক্ষে সিরিজ শেষেই নিউজিল্যান্ডে উড়াল দেবে অস্ট্রেলিয়া। কিউইদের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ সামনে রেখে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

পেস বোলিং আক্রমণে গুরুত্ব দিয়েছে অজিরা। ১৪ সদস্যের দলে সুযোগ পেয়েছেন দুই পেসার জ্যাকসন বার্ড ও চাঁদ সেয়ারস।

তিনটি টেস্ট খেলা বার্ড অজিদের হয়ে সর্বশেষ মাঠে নামেন ২০১৩ সালের আগস্টে। প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। ২৯ বছর বয়সী এ পেসারের টেস্ট খেলার অভিজ্ঞতা থাকলেও এখনো আন্তর্জাতিক ক্রিকেট পা রাখেননি ২৮ বছর বয়সী সেয়ারস।

এদিকে, অস্ট্রেলিয়ার সর্বশেষ টেস্ট ম্যাচের স্কোয়াডে থাকলেও নিউজিল্যান্ড সিরিজে দল থেকে বাদ পড়েছেন স্টিভ ও’কিফি ও স্কট বোল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিডনিতে অনুষ্ঠিত ম্যাচটি (৩-৭ জানুয়ারি) বৃষ্টির কারণে ড্রয়ের মুখ দেখে।

নিউজিল্যান্ড সিরিজে টেস্ট র‌্যাংকিংয়ে এক নম্বরে ওঠার মিশনে নামবেন স্টিভেন স্মিথরা। ওয়েলিংটনে আগামী ১২ ফেব্রুয়ারি (শুক্রবার) দু’দলের মধ্যকার প্রথম টেস্ট শুরু হবে। দ্বিতীয় ম্যাচ ক্রাইস্টচার্চে (২০-২৪ ফেব্রুয়ারি)। দু’টি ম্যাচই বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে। তার আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্ল্যাক ক্যাপসদের মুখোমুখি হবে অজিরা। ম্যাচগুলো মাঠে গড়াবে যথাক্রমে ৩, ৬ ও ৮ ফেব্রুয়ারি।

অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াড: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, জো বার্নস, উসমান খাজা, অ্যাডাম ভোজেস, শন মার্শ, মিচেল মার্শ, পিটার নেভিল, জেমস প্যাটিনসন, পিটার সিডল, জস হ্যাজেলউড, নাথান লিওন, চাঁদ সেয়ারস ও জ্যাকসন বার্ড।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।