ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খুলনায় ‘মাশরাফি’ বইয়ের মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
খুলনায় ‘মাশরাফি’ বইয়ের মোড়ক উন্মোচন ছবি: মানজারুল ইসলাম- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: বাংলাদেশ ক্রিকেট দলের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার জীবনের বিভিন্ন দিক নিয়ে লিখিত ‘মাশরাফি’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) বেলা ১১টায় খুলনা মহানগরীর হোটেল সিটি ইনে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।



বাংলাদেশ ক্রিকেট সাপোটার্স অ্যাসোসিয়েশনের (বিসিএসএ) প্রকাশনায় বইটি রচনা করেছেন দৈনিক ইত্তেফাকের ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়।

টাইগারদের কোচ চান্দিকা হাথুরাসিংহে ও টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ফিতা খুলে বইয়ের মোড়ক উন্মোচন করেন।

এসময় বইটির লেখক, প্রকাশক, জাতীয় দলের খেলোয়াড়রা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ক্রীড়া সাংবাদিক আরিফুল ইসলাম রনি।

অনুষ্ঠানের শুরুতে মাশরাফির এগিয়ে চলা ও সাফল্য নিয়ে প্রজেক্টরের মাধ্যমে একটি স্লাইড শো প্রদর্শিত হয়। পরে এক আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন, তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, ওপেনার তামিম ইকবাল ও কোচ চান্দিকা হাথুরাসিংহে।
লেখক বইটি উৎসর্গ করেন দৈনিক সকালের খবরের ক্রীড়া প্রতিবেদক আরিফুর রহমান বাবুকে।

বইয়ের মোড়ক উন্মোচন শেষে অধিনায়ক এক ফটোসেশনে অংশ নেন ও প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণির ক্রিকেট ভক্তদের অটোগ্রাফ দেন।

প্রকাশক সূত্রে জানা গেছে, প্রায় ৫শ’ পৃষ্ঠার ‘মাশরাফি’ বইয়ে বাংলাদেশ অধিনায়ক মাশরাফির জীবনের ঘটন-অঘটনসহ বিভিন্ন বিষয় নিয়ে লেখা হয়েছে। মাশরাফির স্বপ্ন, সাফল্য, ব্যর্থতা, পরিবার, ভ্রমণস্মৃতি, শৈশব-কৈশরের দৈনন্দিন জীবনযাপন বইটিতে তুলে ধরা হয়েছে।

বিশ্বের অন্যতম সেরা অধিনায়ক মাশরাফির বিষয়ে বই লিখতে মাশরাফির বাড়ি ও স্মৃতি বিজড়িত স্থান ভ্রমণসহ কয়েকশ’ মানুষের সঙ্গে কথা বলেছেন তিনি। বইটি প্রচলিত সব বইয়ের দোকান ছাড়াও অনলাইন শপিং প্লেস আজকের ডিলে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।