ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিংয়ের সিদ্ধান্ত টাইগারদের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৬
ব্যাটিংয়ের সিদ্ধান্ত টাইগারদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা থেকে: ওয়ালটন টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আর কিছু পরেই মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী জিম্বাবুয়ে। চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগারদের দলপতি মাশরাফি বিন মর্তুজা।



খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দুপুর তিনটায় শুরু হবে ম্যাচ। টেলিভিশনের পর্দায় সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টস-৪ ও গাজী টিভিতে।

প্রথম ম্যাচে প্রত্যাশী অনুযায়ী জয় পেয়েছে টাইগাররা। স্প্রিং বকদের ৮ বল হাতে রেখে ৪ উইকেটে হারায় লাল-সবুজের জার্সিধারীরা। সিরিজের দ্বিতীয় ম্যাচেও জয় চায় মাশরাফি বিন মর্তুজার দল।

এর আগে দুই দলের মুখোমুখি দেখায় জয়ের পাল্লা টাইগারদের দিকেই। ছয়টি টি-টোয়েন্টি ম্যাচের চারটিতেই জিতেছে বাংলাদেশ।

বাংলাদেশের ক্রিকেটে একটি সাফল্যময় বছর কাটে ২০১৫ সালে। সে বছরের শেষদিকে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলেছে টাইগাররা। ওয়ানডেতে সফরকারীদের হোয়াইটওয়াশ করে টি-টোয়েন্টি ম্যাচের প্রথমটিতেও জিতেছিল মাশরাফি বাহিনী। তবে, বছরের শেষ আন্তর্জাতিক ম্যাচে ও সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে পরাজয় দিয়ে বছর শেষ করে টাইগাররা।

নতুন বছরে আবারো জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়েই আন্তর্জাতিক অঙ্গনে ফিরেছে বাংলাদেশ। আর নিজেদের প্রথম ম্যাচে প্রত্যাশিত জয়ের দেখা পায় টাইগাররা। সিরিজের দ্বিতীয় ম্যাচেও জয় নিয়ে লিড বাড়াতে ইচ্ছুক স্বাগতিকরা। আর বাড়তি পাওনা হিসেবে টাইগারদের পাশে থাকছে ‘পয়মন্ত ভেন্যু খুলনা’।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মতুর্জা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শুভাগত হোম, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন।
 
জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ভুসি সিবান্দা, পিটার মুর, শন উইলিয়ামস, গ্রায়েম ক্রেমার, ম্যালকম ওয়ালার, ব্রায়ান ভিটোরি, ওয়েলিংটন মাসাকাদজা, মাদজিভা ও মুজারাবানি।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ১৭ জানুয়ারি ২০১৬
এমআর

** দুরন্ত-দাপুটে জয় প্রত্যাশা সবার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।