ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গাভাস্কারের প্রস্তাবে রোহিতের অসম্মতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৬
গাভাস্কারের প্রস্তাবে রোহিতের অসম্মতি ছবি: সংগৃহীত

ঢাকা: টেস্ট ক্রিকেটের পরে এবার ওয়ানডে ক্রিকেটেও গোলাপী বল ব্যবহারের কথা জানিয়েছেন ভারতের সাবেক ব্যাটিং কিংবদন্তি সুনীল গাভাস্কার। তবে, তার এমন প্রস্তাবে অসম্মতি জানিয়েছেন ভারতের বর্তমান স্কোয়াডের ব্যাটিং লাইনআপের অন্যতম ভরসার নাম রোহিত শর্মা।



অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচের চার ইনিংসেই ৩০০’র বেশি রান হয়েছে। প্রথম দুই ম্যাচেই আগে ব্যাট করে ভারত। তাদের ৩০০ ছাড়ানো দুটি ইনিংসকে অনায়াসেই টপকে যায় অজিরা। এমন পরিস্থিতিতে গাভাস্কার মনে করেন, ওয়ানডেতে সাদা বলের পরিবর্তে গোলাপী বল ব্যবহার করলে দুই দলের ব্যাটিং এবং বোলিংয়ে ভারমাম্য থাকবে।

এ প্রসঙ্গে গাভাস্কার বলেন, সাদা বলে বোলারদের জন্য করার কিছুই থাকছে না। সাদা বলকে ‘কিছু না করার বল’ হিসেবে বলা যায়। সীমিত ওভারের ক্রিকেটে গোলাপী ব্যবহার করা প্রয়োজন। কারণ তা ব্যাট-বলে ভারসাম্য আনতে পারবে।

তবে, গাভাস্কারের সঙ্গে একমত নন চলতি সিরিজে দুই ম্যাচে টানা সেঞ্চুরি করা ভারতের ওপেনার রোহিত শর্মা। তিনি জানান, আমি ওয়ানডেতে গোলাপী বল ব্যবহারের ক্ষেত্রে একমত নই। সাদা বল কিছুই করতে পারেনা, তা সঠিক নয়। একজন ব্যাটসম্যান যদি প্রতিকূল পরিস্থিতিতে ভালো ব্যাট করেন, তবে বল কোনো ব্যাপার নয়। বোলাররা সাদা বলেও দারুণ পারফর্ম করে থাকেন।

তবে, গাভাস্কারের মতো রোহিত শর্মাও একটি বিষয়ে একমত হয়েছেন। ‘আইপিএল’ এর মতো সীমিত ওভারের ম্যাচে গোলাপী বল ব্যবহার করে তা পরীক্ষা-নিরীক্ষা করা যেতে পারে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ১৬ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।