ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

তাইজুল জেতালেন নর্থ জোনকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
তাইজুল জেতালেন নর্থ জোনকে ছবি: সংগৃহীত

ঢাকা: চতুর্থ বিসিএল লংগার ভার্সনে ম্যাচ শেষে আফসোস করতেই পারেন শাহরিয়ার নাফিস। হারের জন্য নিজেকেও দায়ী করতে পারেন সাউথ জোনের এ অধিনায়ক।

২৩১ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিয়ে নামা শাহরিয়ার নাফিস করলেন ৭৪ রান। অথচ যখন আউট হলেন তার আগে সাজঘরে ফিরে গেছেন দলের আট ব্যাটসম্যান।

নবম ব্যাটসম্যান হিসেবে শাহরিয়ার যখন নাসির হোসেনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিলেন ম্যাচ ওখানেই শেষ। ১১ নম্বর ব্যাটসম্যান তৌহিদুল ইসলাম ১ রান যোগ করে তাইজুল ইসলামের বলে আউট হতেই জয়োল্লাসে মাতে নর্থ জোনের ক্রিকেটাররা।

সংক্ষিপ্ত স্কোর:
নর্থ জোন-৩৯২ ও ১৯২
সাউথ জোন-৩৪৪ ও ১৫৬
ফল: নর্থ জোন ৭৪ রানে জয়ী

সাউথ জোনকে মাত্র ২৩১ রানের টার্গেট দিয়েও ৭৪ রানের বড় জয় তুলে নেয় নাঈম ইসলামের দল।   প্রথম রাউন্ড শেষে তারা  পকেটে পুরলো  ১৮ পয়েন্ট।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আগের দিনের করা ৪ উইকেটে ১৫৬ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে নর্থ জোন। আব্দুর রাজ্জাকের  ঘূর্নিতে ১৮২ রানে শেষ হয় নর্থ জোনের দ্বিতীয় ইনিংস।

রাজ্জাক একাই নেন সাত ‍উইকেট। বাকি তিনটি উইকেট ভাগ করে নেন সোহাগ গাজী, মেহেদি হাসান ও এনামুল হকি (জুনিয়র)।

প্রথম ইনিংসে নর্থ জোন ৪৮ রানে এগিয়ে থাকায় সাউথ জোনের জয়ের লক্ষ্য দাঁড়ায় ২৩১ । এ সহজ লক্ষ্যকেও কঠিন  বানিয়ে দেন নর্থের স্পিনার তাইজুল ইসলাম। এ বাঁহাতি স্পিনারের ছোঁবলে সা‌উথের পাঁচ ব্যাটসম্যান সাজঘরে ফেরেন।   অসাধারণ বোলিং পারফর্মে দলকে জিতিয়ে ম্যাচ সেরার পুরস্কারও পান তাইজুল। সাউথ জোনকে সহজে গুটিয়ে দিতে অবদান রাখেন নাসির হোসেন ও শুভাশিষ রায়।   নাসির হোসেন তিনটি ও শুভাশিষ রায় নেন দুটি  উইকেট।  
 
বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ১৫ জানুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।