ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ

ব্রিসবেনে রোহিতের অনন্য কীর্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
ব্রিসবেনে রোহিতের অনন্য কীর্তি রোহিত শর্মা

ঢাকা: রোহিত শর্মার টানা দ্বিতীয় সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৮ উইকেট হারিয়ে ৩০৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত। দুর্দান্ত খেলা রোহিত এদিন ১২৪ রান করে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নেন।

আর অজিদের বিপক্ষে এটি তার পঞ্চম সেঞ্চুরি।

ব্রিসবেনের গ্যাবায় পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে টসে জিতে আগে ব্যাট করতে নামে ভারত। তবে শুরুটা এদিনও ভালো করতে পারেনি সফরকারীরা। দলীয় নয় রানে শিখর ধাওয়ানকে হারায় দলটি। কিন্তু দ্বিতীয় উইকেটে নামা বিরাট কোহলিকে নিয়ে ১২৫ রানের জুটি গড়েন রোহিত।

কোহলি প্রথম ওয়ানডের মতো রান আউটের শিকার হন। ব্যক্তিগত ৫৯ রানে তিনি প্যাভিলিওনে ফেরেন। তবে উইকেটে অবিচল থাকেন ওপেনার রোহিত। গ্রায়েম হিক ও ভিভিএস লক্ষনের মতো অজিদের মাটিতে কোন ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে টানা দ্বিতীয় সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি।

তবে এ ম্যাচে রোহিতের সবচেয়ে বড় কীর্তিটি হচ্ছে, ব্রিসবেনে কোনো ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ইনিংস সর্বোচ্চ রান। এর আগের শচীন টেন্ডুলকার ২০০৮ সালে এই মাঠে সর্বোচ্চ ৯১ রান করেছিলেন। ডানহাতি ব্যাটসম্যান রোহিত এদিন ১২৭ বলে ১১ চার ও তিন ছয়ে ১২৪ রান করে রান আউট হন।

ভারতীয় ইনিংসে এদিন রোহিত ও কোহলির পাশাপাশি দারুণ অবদান রাখেন আজিঙ্কে রাহানে। এ মিডলঅর্ডার ব্যাটসম্যান ৮০ বলে ছয়টি চার ও এক ছয়ে ৮৯ রান করে আউট হন।

‍স্বাগতিক বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট পান জেমস ফকনার। আর একটি করে উইকেট নেন জোয়েল প্যারিস, জন হ্যাস্টিং ও স্কট বোল্যান্ড। দু’দলের প্রথম ম্যাচে ‍অজিরা পাঁচ উইকেটে জিতে সিরিজে এগিয়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ১৫ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।