ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ালটন টি-২০ ক্রিকেট সিরিজ

বাংলাদেশের পথে জিম্বাবুয়েও!

মাহবুবুর রহমান মুন্না, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
বাংলাদেশের পথে জিম্বাবুয়েও! ছবি: মানজারুল ইসলাম/বাংলানিউজেটোয়েন্টিফোর.কম

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম থেকে: বাংলাদেশর বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলে বিশ্বকাপের প্রস্তুতি নিতে চায় জিম্বাবুয়ে। বাংলাদেশের মতো এ সিরিজ থেকে সেরা কম্বিনেশন খুঁজে বের করার দিকে মনোযোগী সফরকারীরাও।



বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) শেষ বিকেলে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আনুষ্ঠানিক প্রেস ব্রিফিংয়ে এমনটি জানান জিম্বাবুয়ের অধিনায়ক এলটন চিগুম্বুরা।

এ সিরিজের ভাবনা নিয়ে চিগুম্বুরা বলেন, বিশ্বকাপে কাজে লাগতে পারে এমন আলাদা কম্বিনেশন আমরা চেষ্টা করে দেখবো। এ কারণেই ১৫ জনের জায়গায় আমরা ১৬ জন নিয়ে এসেছি। চার ম্যাচে যে কোনো জায়গায় যে কেউ ব্যাটিং করতে পারে। এই ফরম্যাটে (টি-টোয়েন্টি) নিজেদের সেরাটা নিশ্চিত করতে হবে। যারা প্রক্রিয়া ঠিক রাখতে পারবে তারাই দিন শেষে জয়লাভ করবে।

বাংলাদেশে খেলার অভিজ্ঞতা বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে আগেও খেলেছি। যা আমাদের কাজে লাগবে। এখানকার ঘরোয়া ক্রিকেটেও আমাদের অনেকে খেলেছেন।

নিজের ব্যাটিং পজিশন নিয়ে চিগুম্বুরা বলেন, যতটা সম্ভব ক্রিজে থাকতে পছ্ন্দ করি। সর্বশেষ সিরিজে ওয়ানডেতে আমি একটু আগেই নেমেছি। এখানেও আমাকে একটু আগে দেখা যেতে পারে।

তিনি বলেন, আরব আমিরাতে আমাদের খারাপ সময় গেছে। সে অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে বর্তমান সিরিজটি আমাদের কাছে অনেক বড়। মিডিয়া থেকে সব সময়ই চাপ থাকে। তবে বাংলাদেশ দু’দিনের অনুশীলনে ছেলেরা সিরিয়াস ছিল।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজে মাঠে নামার আগের দিন আরও একবার অনুশীলনে নিজেদের ঝালিয়ে নিয়েছেন জিম্বাবুয়ের খেলোয়াড়রা।

ওয়ালটন টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের চারটি ম্যাচই খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। শুক্রবার (১৫ জানুয়ারি) মাশরাফিদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে চিগুম্বুরার দল। এরপর ১৭, ২০ ও ২২ জানুয়ারি দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
এমআরএম/আইএ

** জিম্বাবুয়েকে দুর্বল প্রতিপক্ষ ভাবছি না
** অপেক্ষায় আবু নাসের স্টেডিয়াম
** শীত নাই, টিকিট চাই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।