ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পিনাকের শতক, টাইগার যুবাদের লক্ষ্য সিরিজ জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
পিনাকের শতক, টাইগার যুবাদের লক্ষ্য সিরিজ জয় ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সফরকারী ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নিজেদের ইনিংসে ২৯৯ রান সংগ্রহ করেছে। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারানো টাইগার যুবাদের হয়ে শতক হাঁকিয়েছেন ওপেনার পিনাক ঘোষ।



চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টাইগার যুবাদের ছুঁড়ে দেওয়া ৩০০ রানের টার্গেটে ব্যাট করছে সফরকারী ক্যারিবীয় যুবারা।

ব্যাটিংয়ে নেমে দলীয় ৬ রানের মাথায় আরেক ওপেনার সাইফ হাসানের উইকেট হারায় বাংলাদেশ। তবে, রান আউট হয়ে বিদায় নেওয়ার আগে ১৩৫ বল মোকাবেলা করে ১০৯ রানের দারুণ ইনিংস খেলেন পিনাক। তার ইনিংসে ছিল নয়টি বাউন্ডারি।

তিন নম্বরে ব্যাটিংয়ে নামা জয়রাজ শেখ খেলেন ২১ রানের ইনিংস। চার নম্বরে নামা সাজমুল হোসাইন শান্তর ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৭৯ রান। শান্ত ৯৮ বল মোকাবেলা করে ৫টি চার আর একটি ছক্কা হাঁকান।

এছাড়া দলপতি মেহেদি হাসান মিরাজ ৫৪ রান করে অপরাজিত থাকেন। টাইগার যুবাদের এ দলপতির ইনিংসটি ছিল ঝড়োগতির। মাত্র ২৬ বল মোকাবেলা করে ৭টি চারের পাশাপাশি মিরাজের ইনিংসে ছিল একটি ছক্কা।

ক্যারিবীয় যুবাদের হয়ে দুটি উইকেট নেন আলজারি জোসেফ। এছাড়া একটি করে উইকেট নেন ম্যাককয় ও কিমো পাউল।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল প্রথম ম্যাচে জয় পাওয়ায় তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে। দ্বিতীয় এই ম্যাচটি জিতলেই সিরিজ নিশ্চিত করবে মেহেদি হাসান মিরাজের দল।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, ১৪ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।