ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ালটন টি-২০ সিরিজ

শীত নাই, টিকিট চাই

মাহবুবুর রহমান মুন্না, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
শীত নাই, টিকিট চাই ছবি: মানজারুল ইসলাম - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: প্রবাদ আছে, মাঘের শীত বাঘের গায়। তবে তীব্র শীতে বাঘ কেঁপে উঠলেও শীত যেন নেই হাজারো ক্রিকেটভক্তদের।

মাঘের প্রথম দিন বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ভোরে হাড়কাঁপানো শীত উপেক্ষা করে ক্রিকেটভক্তরা টিকিটের প্রত্যাশায় দীর্ঘ লাইনে দাঁড়িয়েছেন। আগের দিন বুধবার (১৩ জানুয়ারি) সন্ধ্যা থেকেই টিকিটের জন্য ব্যাংকের সামনে অপেক্ষার প্রহর গুণতে থাকেন কয়েক হাজার ভক্ত।

খুলনার ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের খানজাহান আলী রোড শাখায় বিক্রি হচ্ছে ওয়ালটন টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের প্রথম ম্যাচের টিকিট।

শুক্রবার (১৫ জানুয়ারি) টাইগারদের মাঠের যুদ্ধ শুরু হওয়ার আগে তাই টাইগারভক্তদের টিকিট সংগ্রহের যুদ্ধে নামতে হয়েছে।

টিকিটের জন্য লাইনে দাঁড়িয়েছেন জোনাকি নামে সিটি কলেজের এক শিক্ষার্থী। বাংলানিউজকে তিনি বলেন, গভীর রাতে পরিবারের সদস্যদের নিয়ে দোলখোলা এলাকা থেকে টিকিটের জন্য লাইনে দাঁড়িয়েছি। গভীর রাতে এসেও অনেকের পেছনে পড়েছি। নারী লাইনেও অসংখ্য নারী ভক্তরা দাঁড়িয়েছেন। সারারাত যখন থাকতে পেরেছি, টিকিট নিয়েই তবে যাবো।

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আয়েশা আক্তার মৌসুমী বলেন, প্রিয় খেলোয়াড় সাকিব-মুস্তাফিজের খেলা মিস করতে চাই না। তাই, বান্ধবীদের নিয়ে রাতেই এসেছি।

নগরীর নতুন বাজারের মিন্টু, আলামিন ও রইস বাংলানিউজকে জানান, বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে তারা ব্যাংকে এসেছেন টিকিটের জন্য। রাত কেটেছে রাস্তায়।

শীতের কুয়াশার আবরণ গায়ে মেখে সুবহে-সাদিকের সময় ফুলতলা থেকে ছুটে এসেছেন রাফসান। সাইকেল চালিয়ে দীর্ঘ পথ আসলেও কষ্ট নেই, দীর্ঘশ্বাসও নেই। কেননা তিনি আগে আগে এসে লাইনে দাঁড়াতে পেরেছেন।

রাফসান বাংলানিউজকে জানান, খুলনার মাটিতে অনুষ্ঠেয় ক্রিকেটের খেলা মাঠে বসে দেখার জন্য এই ব্যাকুলতা।

তবে টিকিট প্রত্যাশীদের অভিযোগ ব্যাংকের একটি মাত্র শাখায় টিকিট বিক্রির ব্যবস্থা থাকায় তাদের টিকিট কিনতে ভোগান্তির শিকার হতে হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে গভীর রাত থেকে টিকিটের জন্য ব্যাকুল হয়ে উঠেছেন অগণিত ক্রিকেট ভক্ত। একটি টিকিট কিনতে টিকিটের জন্য মরিয়া হয়ে উঠেছেন দর্শকরা। শীত আর কুয়াশা উপেক্ষা করে দর্শকরা ছুটে আসছেন টিকিট কিনতে। কিন্তু দীর্ঘ লাইন ও চাহিদামতো টিকিট না পেয়ে আশাহত হয়েছেন অনেকেই।

খেলার প্রথম দিন শুক্রবার (১৫ জানুয়ারি) সরকারি ছুটি থাকায় অনেক চাকরিজীবীকেও দেখা যায় টিকিটের জন্য লাইনে দাঁড়াতে। সকাল ১০টার মধ্যেই ব্যাংকের সামনের খানজাহান আলী সড়কের শান্তিধাম মোড় থেকে ফেরিঘাট পর্যন্ত আধ কিলোমিটার রাস্তায় টিকিটের জন্য লাইন দিয়েছেন ভক্তরা।  

ক্রিকেট ভক্তদের সামাল দিতে অনেকটা হিমশিম খাচ্ছে র‌্যাব, পুলিশ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, বুধবার (১৩ জানুয়ারি) সন্ধ্যা থেকেই টিকিট প্রত্যাশীরা ব্যাংকের সামনে জড়ো হয়েছেন। রাত বাড়ার সাথে সাথে টিকিটের জন্য লাইনও দীর্ঘ থেকে দীর্ঘতর হয়েছে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আছে বলেও জানান ওসি।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক খুলনার খানজাহান আলী রোড শাখা থেকেই শুধু টিকিট বিক্রি হচ্ছে। অন্যান্য বার ইউক্যাশ থেকে টিকিট ক্রয়ের সুযোগ থাকলেও এবার টিকিট বিক্রি হচ্ছে নগদ টাকায়।

বৃহস্পতিবার শুধু প্রথম ম্যাচের টিকিট কিনতে পারছেন ক্রিকেটপ্রেমীরা। প্রতিটি ম্যাচের আগের দিন ও ম্যাচের দিন টিকিট ক্রয় করা যাবে বলে জানান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের খুলনা শাখার ম্যানেজার শাহাদাৎ হোসেন।
 
বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার এ সিরিজের ইস্টার্ন স্ট্যান্ডের টিকেটের মূল্য একশত টাকা। গ্রান্ড স্ট্যান্ডের টিকেটের মূল্য এক হাজার টাকা। পাঁচশ টাকায় ইন্টারন্যাশনাল স্ট্যান্ড, তিনশ টাকায় ক্লাব হাউজ ও দেড়শ টাকায় ওয়েস্টার্ন স্ট্যান্ডের টিকেট পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
এমআরএম/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।