ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের টানা দ্বিতীয় জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
ইংল্যান্ডের টানা দ্বিতীয় জয় ছবি: উজ্জ্বল ধর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্কোরবোর্ডে কোনো রান ওঠার আগেই ফিরে গেলেন ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের দুই ব্যাটসম্যান। ইংল্যান্ড পেসার স্যাম কারানের ধাক্কায় অবশ্য পুরোপুরি কোনঠাঁসা হয়ে পড়েনি ক্যারিবীয় যুবারা।

তবে ইংল্যান্ডের দেয়া ২৮৩ রানের টার্গেট তাড়া করা অসম্ভবই মনে হয়েছে তখন। শেষ পর্যন্ত অবশ্য অসম্ভবই থেকেছে তা। ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়েছে ২২১ রানে। ফলে ইংল্যান্ড পেল ৬১ রানের বড় জয়। এ জয়ের ফলে সুপার লিগে খেলা প্রায় নিশ্চিত ইংল্যান্ডের।

বড় ব্যবধানে জিতলেও ক্যারিবীয় যুবাদের তৃতীয় ও ষষ্ঠ উইকেট জুটির প্রতিরোধে কিছুটা ভয়ের সঞ্চার হয় ইংলিশ শিবিরে। ১০৩ রানে পাঁচ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজের প্রতিরোধ গড়েন কেমো পল ও জেইদ গুলি। ষষ্ঠ উইকেট জুটিতে তারা যোগ করেন ৯০ রান। এ জুটি ভাঙার পর টেলএন্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় আর সামনে ছোটা হয়নি ক্যারিবীয় যুবাদের। ৩৮ বল হাতে রেখেই অলআউট হয় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন কেমো পল। ওপেনার গিদরন পোপ করেন ৬০ রান।

ইংলিশ পেসার সাকিব মাহমুদ নেন চার উইকেট। দুটি করে উইকেট নেন ড্যান লরেন্স ও স্যাম কারান।

এর আগে রানের মধ্যে থাকা ইংলিশ ওপেনার ওপেনার ড্যান লরেন্স ও কালাম টেইলরের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে হারিয়ে ২৮২ রান করে ইংল্যান্ড।

ওপেনিং জুটিতে ৪৩ রান তোলেন লরেন্স (৫৫) ও ম্যাক্স হোল্ডেন (৪)। ওয়ানডাউনে নামা জ্যাক বার্নহাম করেন ৪৪ রান। লরেন্সের পর অর্ধশতক তুলে নেন টেইলর (৫৯)। তবে দুই রানের জন্য হাফ সেঞ্চুরি বঞ্চিত হন জর্জ ব্রাটলেট। স্যাম কারানের ব্যাট থেকে অাসে ৩৯ রান। নির্ধারিত ওভার শেষে ইংলিশদের সংগ্রহ দাঁড়ায় সাত উইকেটে ২৮২ রান।

ক্যারিবীয়দের হয়ে দু’টি উইকেট লাভ করেন অফস্পিনার জিদরন পোপ। একটি করে উইকেট নেন ‍আলজারি জেসেফ, মাইকেল ফ্রিউ, শামার স্প্রিঙ্গার ও কিমো পল।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ২৯ জানুয়ারি ২০১৬
এসকে/এমআর

** ক্যারিবীয়দের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিল ইংলিশরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।