ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বসুন্ধরা সিটিতে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
বসুন্ধরা সিটিতে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের ট্রফি কাছ থেকে দেখার সুযোগ পাবেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমী ও সাধারণ দর্শনার্থীরা। ১৪ ও ১৫ জানুয়ারি এ দু’দিন বসুন্ধরা সিটি শপিং মলে তা প্রদর্শনের জন্য রাখা হবে।



একেবারে কাছ থেকে ট্রফির সঙ্গে ফটোসেশন করার সুযোগ পাবেন ক্রিকেটভক্তরা।

বুধবার (১৩ জানুয়ারি) দুপর পৌনে ১টায় বসুন্ধরা সিটিতে এক বিফ্রিংয়ে একথা জানান বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন উপদেষ্টা (কারিগরি) ও বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের ইনচার্জ টিআইএম লতিফুল হোসেন।

তিনি জানান, বিশ্বকাপ টি-২০ ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসরের এ ট্রফিটি যাতে বাংলাদেশের ক্রিকেট পাগল সমর্থকরা দেখতে পারেন সেজন্য বসুন্ধরা সিটিতে তা প্রদর্শনের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড অনুরোধ জানায়। সে আহ্বানে সাড়া দিয়ে বসুন্ধরা সিটি এই মর্যাদাপূর্ণ ট্রফিটি’র প্রদর্শনীর ব্যবস্থা করেছে।

এ প্রদর্শনীতে উপস্থিত ক্রিকেটপ্রেমীরা ট্রফির সঙ্গে ছবি তুলে নিজেদের কাছে স্মৃতিময় করেও রাখতে পারবেন। এ প্রদর্শনীতে বাড়তি আকর্ষণ হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় এবং বিসিবির কর্মকর্তারা।
 
১৪ জানুয়ারি দুপুর ১২ টা থেকে রাত ৮ টা এবং ১৫ জানুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত তা সবার জন্য উন্মুক্ত থাকবে। যে কেউ ট্রফির সঙ্গে ছবি ও সেলফি তুলতে পারবেন।
 
এজন্য বসুন্ধরা সিটিতে গালিচা বিছিয়ে রাখা হবে। লাইন ধরে ক্রিকেটপ্রেমী তরুণ তরুণীসহ সবাই তা দেখতে পারবেন।

তিনি আরও জানান, ট্রফিটির সঙ্গে সেলফি তুলে রাখার জন্য ৫ ফিট ‍উচ্চতার একটি টেবিলে ট্রফিটি রাখা হবে। এ ট্রফি জয়ের জন্য ৮ মার্চ থেকে ৩ এপ্রিল বিশ্বের ক্রিকেট খেলুড়ে ১২টি দেশ ভারতের মাটিতে মহারণে নামবে।
 
বিফ্রিংয়ে জানানো হয়, বিশ্বকাপের নিয়মানুযায়ী টুর্নামেন্টের ট্রফি বিভিন্ন দেশে প্রদর্শনের নিয়ম রেখেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বিশ্বকাপ ট্রফির এবারের এ ভ্রমণের নাম দেওয়া হয়েছে ‘নিশান ট্রফি ট্যুর অব ওয়ার্ল্ড টি-টোয়েন্টি কাপ’।

এর আগে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০১৫ ট্রফি ট্যুর- ২০১৪ এর প্রদর্শনীও বসুন্ধরা সিটিতে সাফল্যের সঙ্গে অনুষ্ঠিত হয়েছিল। সে ধারাবাহিকতায় টি-২০ টুর্নামেন্ট ট্রফিটিও এবার বসুন্ধরা সিটিতে প্রদর্শিত হতে যাচ্ছে।

বিফ্রিংয়ে আরও জানানো হয়, বসুন্ধরা সিটিতে দেশি-বিদেশি লাখো মানুষের প্রতিদিনের সমাগম স্থল ও তরুণ প্রজন্মের প্রাণকেন্দ্র, যা নানা শৈল্পিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে দেশিয় ঐতিহ্যের লালন ও পৃষ্ঠপোষকতাসহ আধুনিক বিশ্বের সদা-পরিবর্তনশীল আবহের সঙ্গে আমাদের যোগসূত্র রক্ষায়ও অবদান রেখে চলেছে।
 
নিরাপদ, সুশৃঙ্খল ও নিয়মতান্ত্রিক পরিবেশে বছরব্যাপী বিভিন্ন মেলা, প্রদর্শনী ইত্যাদি নানারূপ অর্থনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক সর্বোপরি শৈল্পিক কর্মকাণ্ডে সদা ব্যস্ত বসুন্ধরা সিটির উৎসব মুখরতায় টি-২০ টুর্নামেন্ট ট্রফি’র প্রদর্শনী একটি নতুন মাত্রা যোগ করবে।

বিভিন্ন উৎসবে পার্বনে বসুন্ধরা সিটি যেভাবে আমাদের নিজস্ব চেতনাকে শক্তিশালী ভাবে ও নতুন করে সবার মাঝে ছড়িয়ে দিয়ে উজ্জ্বীবিত করে তোলার ও আত্মমর্যাদাবোধ জাগ্রত করার প্রচেষ্টা চালিয়ে থাকে, তা এই টি-২০ টুর্নামেন্ট ট্রফি’র প্রদর্শনীর ক্ষেত্রেও অব্যাহত থাকবে।

সাম্প্রতিক কালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ধারাবাহিক অসাধারণ নৈপূণ্য থেকে যে উচ্চ প্রত্যাশা দেশবাসীর হৃদয়ে জন্ম নিয়েছে, তা যেন আসন্ন বিশ্বকাপে সর্বোচ্চ সাফল্যে রূপান্তরিত হয় -এই প্রত্যাশা কোটি টাইগার ভক্তদের।
 
বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
এসএ/এসএইচ

** টিকিট  না পাওয়ার আশঙ্কা দর্শকদের!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।