ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিসিএলের প্রথম দিনে দুই সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
বিসিএলের প্রথম দিনে দুই সেঞ্চুরি ফরহাদ হোসেন ও তানভীর হায়দার/ছবি:সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ আসর শুরু হয়েছে মঙ্গলবার (১২ জানুয়ারি)। দেশের দু’টি ভেন্যুতে মুখোমুখি হয়েছে চারটি দল।

প্রথম রাউন্ডের ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে লড়ছে ওয়ালটন মধ্যঞ্চল।

অপর ম্যাচে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বিসিবি উত্তরাঞ্চলের প্রতিপক্ষ প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল।
 
ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লংগার ভার্সনের এ আসরে প্রথম দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন উত্তরাঞ্চলের ফরহাদ হোসেন ও মধ্যঞ্চলের ব্যাটসম্যান তানভির হায়দার।
 
উত্তরাঞ্চল-দক্ষিণাঞ্চল: শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ফরহাদ হোসেনের সেঞ্চুরিতে (১০৬) প্রথম দিন শেষে ৬ উইকেটে ২৯১ রান তুলেছে উত্তরাঞ্চল। ১৭৯ বলে ১৫টি চার ও একটি ছক্কায় ইনিংসটি সাজান ফরহাদ।
 
দলীয় ১৯৬ রানে আব্দুর রাজ্জাকের বলে এলবিডব্লুউ হয়ে সাজঘরে ফেরেন এ ডানহাতি ব্যাটসম্যান।
 
আরিফুল ইসলাম ৬২ ও সাঞ্জামুল ইসলাম ১১ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেন।
 
দক্ষিণাঞ্চলের স্পিনার সোহাগ গাজী ও আব্দুর রাজ্জাক দু’টি করে উইকেট নেন। একটি করে উইকেট নিয়েছেন তৌহিদুল ইসলাম ও এনামুল হক (জুনিয়র)।
 
পূর্বাঞ্চল-মধ্যঞ্চল: শহীদ চান্দু স্টেডিয়ামে শুরুর ধাক্কা সামলে মজবুত অবস্থানে রয়েছে মধ্যঞ্চল। দিন শেষে তারা ৫ উইকেটে ৩০৩ রান তুলেছে। তানভীর হায়দার ১০৮ ও শরিফউল্লাহ ৮৯ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেন।
 
মাত্র ২৪ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকা মধ্যঞ্চলকে পথ দেখান মার্শাল আইয়ুব (৭৬) ও তানভীর হায়দার। পঞ্চম উইকেট জুটিতে এরা যোগ করেন ১৩৫ রান। এর পর ষষ্ঠ উইকেটে তানভীরের সঙ্গে শরিফউল্লাহ অবিচ্ছিন্ন ১৪২ রানের জুটি গড়ে প্রথম ইনিংসে বড় সংগ্রহের ভিত গড়ে দেন।  
 
পূর্বাঞ্চলের হয়ে আবুল হাসান তিনটি ও আবু জায়েদ রাহি দু’টি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘন্টা, জানুয়ারি ১২, ২০১৬
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।