ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘রবি ফাস্ট বোলার হান্ট’ কার্যক্রমের ভেন্যু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
‘রবি ফাস্ট বোলার হান্ট’ কার্যক্রমের ভেন্যু

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও জাতীয় ক্রিকেট দলের স্পন্সর প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেড যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ‘রবি ফাস্ট বোলার হান্ট’। এতে অংশ নিতে এরই মধ্যে দেশজুড়ে আগ্রহীদের ব্যাপক সাড়া পড়েছে।

এ পর্যন্ত ৩৫ হাজার ফাস্ট বোলার এ প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য আবেদন করেছেন।   প্রতিভা বাছাইয়ের শর্ত অনুযায়ী যোগ্য হিসেবে বিবেচিত হয়েছেন সাত হাজার পাঁচ’শ প্রতিযোগী। নিবন্ধন কার্যক্রম শেষ হবে আগামী ১৪ জানুয়ারি।
 
নিবন্ধন কার্যক্রম শেষে আগামী ১৭ জানুয়ারি থেকে দেশের ১৬টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে প্রাথমিক বাছাই। একদিনে দু’টি ভেন্যুতে চলবে বাছাই প্রক্রিয়া।

১৭ জানুয়ারি চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম ও সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাছাই।

এরপর ২০ জানুয়ারি কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম ও কুমিল্লা স্টেডিয়ামে বাছাই কার্যক্রম চলবে।

দুই দিন বিরতির পর ২৩ জানুয়ারি ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ও ময়মংসিংহ স্টেডিয়ামে বাছাই অনুষ্ঠিত হবে।
 
২৬ জানুয়ারি ফরিদপুর স্টেডিয়াম ও বরিশালের আব্দুর রব সেরনিয়াবাদ স্টেডিয়ামে হবে।

২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে যশোর স্টেডিয়াম ও খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।  

২১ জানুয়ারি রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম ও দিনাজপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

৪ ফেব্রয়ারি বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও রংপুর ক্রিকেট গার্ডেনে অনুষ্ঠিত হবে। প্রাথমিক নির্বাচনের শেষ দু’টি ভেন্যু ঢাকার সিটি ক্লাব মাঠ ও উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠে বাছাই অনুষ্ঠিত হবে ৭ ফেব্রয়ারি।

ফাস্ট বোলার হান্টের প্রাথমিক কার্যক্রম শেষে চূড়ান্ত নির্বাচনের জন্য বাছাইকৃত ৬৪ জনকে হাই পারফরম্যান্স ক্যাম্পে অংশগ্রহণের জন্য ঢাকায় নিয়ে আসা হবে। এদের পর্যবেক্ষণ  ও রেকর্ড সংগ্রহের জন্য জাতীয় ক্রিকেট একাডেমির কোচ নিযুক্ত থাকবেন।

যাচাই-বাছাই শেষে শীর্ষ ১২ (১০ জন পুরুষ ও ২ জন নারী) বোলারকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করা হবে। সেই ১২ জন যেন জাতীয় পর্যায়ে খেলতে পারেন সে জন্য তাদের হাই পারফরম্যান্স টিমের সঙ্গে প্রশিক্ষণ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।