ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাট-আসিফকে চান কোচ ওয়াকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
বাট-আসিফকে চান কোচ ওয়াকার

ঢাকা: স্পট ফিক্সিংয়ের দায়ে সাজাপ্রাপ্ত সালমান বাট ও মোহাম্মদ আসিফ আবারও ক্রিকেটে ফিরেছেন। পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে একটি ম্যাচও খেলেছেন তারা।

আর প্রথম ম্যাচেই তাদের পারফর্মে খুশি হয়েছেন জাতীয় দলের কোচ ওয়াকার ইউনিস। তিনি জানান, মোহাম্মদ আমিরের মতো জাতীয় দলে বাট ও আসিফকেও দ্বিতীয়বার সুযোগ দেওয়া উচিৎ।

জিও নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে ওয়াকার বলেন, ‘ঘরোয়া লিগে আমি তাদের দুর্দান্ত পারফর্ম দেখেছি। সুতরাং কেন তারা দ্বিতীয় মেয়াদে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ পাবে না? তারা তিনজন একই অপরাধ করেছে, তাদের সাজাও একই ছিলো। তবে বাট ও আসিফের প্রতি কেন ভিন্ন মনোভাব দেখানো হচ্ছে?’

পাকিস্তানের জাতীয় ওয়ানডে চ্যাম্পিয়নশিপে প্রায় সাড়ে পাঁচ বছর পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেই অসাধারণ এক সেঞ্চুরি করেন বাট। আর একই দলে থাকা আসিফ দুর্দান্ত বল করে দুটি উইকেট তুলে নেন। অন্যদিকে পাকিস্তানের নিউজিল্যান্ড সফরে জাতীয় দলের সঙ্গী হয়েছেন আমির।

এদিকে ওয়াকার চাইলেও পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান ও পাকিস্তান টি-২০ দলের অধিনায়ক শহীদ আফ্রিদি জানিয়েছেন, এ দু’জনের বিষয় আমির থেকে সম্পূর্ণ আলাদা। তাই দলে ফেরাটা তাদের জন্য সহজ হবে না।

এ প্রসঙ্গে ওয়াকার বলেন, ‘আমি জানি না আফ্রিদি কি চিন্তা করে এমনটি বলেছে। হয়তো তার বলার পেছনে কোন কারণ রয়েছে। তবে আমি মনে করি, আমিরের মতো বাট ও আসিফের ‍দ্বিতীয়বার সুযোগ পাওয়া উচিৎ। তারা তাদের ব্যবহার ও ফিটনেস প্রমাণ করেই ক্রিকেটে ফিরেছে। ’

২০১০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে স্পট ফিক্সিংয়ের অভিযোগে জড়িয়ে পড়েন বাট, আসিফ ও আমির। তিনজনই ক্রিকেট থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, ১২ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।