ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোহিতের রেকর্ডে ভারতেরও রেকর্ড ইনিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
রোহিতের রেকর্ডে ভারতেরও রেকর্ড ইনিংস ছবি: সংগৃহীত

ঢাকা: প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে পার্থের ওয়াকায় সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। তার অপরাজিত ১৭১ রানের ইনিংসে ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে টিম ইন্ডিয়া তিন উইকেট হারিয়ে ৩০৯ রান সংগ্রহ করেছে।

অজিদের বিপক্ষে তাদের মাটিতে ভারতের এটিই সর্বোচ্চ রানের ইনিংস।

শুধু সেঞ্চুরিই নয়, অস্ট্রেলিয়ার মাটিতে কোনো ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ ইনিংস খেলেছেন রোহিত। ১৬৩ বলে ১৩টি চার আর ৭টি ছক্কায় তিনি ১৭১ রান করে অপরাজিত থাকেন। এর আগে ১৯৭৯ সালে ভিভ রিচার্ডস ১৫৩ রানের ইনিংস খেলেছিলেন। এত দিন এটাই ছিল অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ ইনিংস।

এছাড়া, দ্বিতীয় উইকেট জুটিতে রোহিত বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে ২০৭ রানের জুটি গড়েন। যা অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে যেকোনো জুটিতে তৃতীয় সর্বোচ্চ রানের রেকর্ড।

টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টিম ইন্ডিয়ার দলপতি মহেন্দ্র সিং ধোনি। ওপেনার শিখর ধাওয়ান ব্যক্তিগত ৯ রান করে ফিরে যান। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে বিরাট কোহলি খেলেন ৯১ রানের দারুণ এক ইনিংস। ৯৭ বলে সাজানো তার ইনিংসে ছিল ৯টি চার ও একটি ছক্কা। ধোনির ব্যাট থেকে আসে ১৮ রান। ১০ রান নিয়ে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা।

অজিদের হয়ে দুটি উইকেট পান জেমস ফকনার। এছাড়া বাকি উইকেটটি নেন জোস হ্যাজেলউড।

জয়ের জন্য ৩১০ রানের টার্গেটে ব্যাট করছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, ১২ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।