ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তরুণ ক্রিকেটারদের স্বীকৃতি দেবে রবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
তরুণ ক্রিকেটারদের স্বীকৃতি দেবে রবি ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অনূর্ধ্ব-১৯ দলের তরুণ ক্রিকেটারদের স্বীকৃতি দিতে দুটি পুরস্কারের ঘোষণা দিয়েছে স্পন্সর কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের যুব দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে এই পুরস্কার দেওয়া হবে।



পুরস্কার দুটি হচ্ছে ‘রবি বেস্ট বাংলাদেশি ইয়ুথ পারফরমার ইন সিরিজ’ ও ‘রবি ম্যান অব দ্য সিরিজ’। প্রতিটি পুরস্কারের মূল্যমান ৫০০ মার্কিন ডলার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের পুরো সিরিজের সাফল্যের ওপর ভিত্তি করে পুরস্কারের বিষয়টি বিবেচনা করা হবে। সিরিজের প্রথম ম্যাচে সোমবার (১১ জানুয়ারি) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টাইগার যুবারা জয় নিয়ে ইতোমধ্যেই ১-০তে লিড নিয়েছে। বাকি দুটি ম্যাচ ১৪ ও ১৬ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পুরস্কার গুলো ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে স্বাগতিক তরুণ ক্রিকেটারদের তাদের সর্বোচ্চ নৈপূণ্য ঢেলে দিতে প্রেরণা জোগাবে বলে প্রত্যাশা করা হচ্ছে। আসন্ন অনূর্ধ্ব -১৯ বিশ্ব ক্রিকেট টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে এই ম্যাচগুলো সহায়ক হবে।

দেশের লাখ লাখ ক্রিকেটপ্রেমীদের জন্য রবি সম্প্রতি জার্সি ডিজাইন কনটেস্টের আয়োজন করে। প্রতিযোগিতাটির মাধ্যমে নির্বাচিত ডিজাইনের জার্সি পরে এই প্রথম খেলেছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। ইতোমধ্যে জাতীয় ক্রিকেট দল তাদের জন্য নির্বাচিত জার্সিটি পরে মাঠে নেমেছে।  

এছাড়া সম্প্রতি রবি’র সুপার ফাস্ট ইন্টারনেটের সৌজন্যে ভবিষ্যতের ফাস্ট বোলারদের খুঁজে বের করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে যৌথভাবে ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন চালু করেছে রবি।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ১১ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।