ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমিরকে কিউইদের স্বাগতম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
আমিরকে কিউইদের স্বাগতম ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এ ম্যাচের মধ্যেদিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে পাঁচ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নামছেন মোহাম্মদ আমির।

আর আমিরের বিপক্ষে খেলতে কিউইদের কোন সমস্যা নেই বলে জানিয়েছেন, দলটির বোলিং কোচ দিমিত্রি মাসকারেনহাস।

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-২০ দুই সিরিজেই রাখা হয়েছে আমিরকে। আমিরের দলে অন্তর্ভূক্তিতে ‍অবশ্য বেঁকে বসেছিলেন দলের সিনিয়র কয়েকজন ক্রিকেটার। এমনকি অধিনায়কত্ব ছাড়তে চেয়েছিলেন ওয়ানডের দলপতি মোহাম্মদ আজহার। তবে পিসিবির হস্তক্ষেপে শেষ পর্যন্ত খেলতে রাজি হন তিনি। তবে নিউজিল্যান্ড এ সিরিজে আমিরের অতীত দেখতে চায়না বলে জানিয়েছেন মাসকারেনহাস।

সাবেক ইংল্যান্ড অলরাউন্ডার মাসকারেনহাস বলেন, ‘আমরা জানি আমির দারুণ একজন বোলার। তার বিপক্ষে আমাদের খেলতে হবে। এটা আমাদের কাছে স্বাভাবিক একটি ব্যাপার। তার কিউই সফরে এখন ভিসা জটিলতা নেই। সুতরাং তার বিপক্ষে খেলতে আমরা প্রস্তুত। ’

২০১০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে স্পট ফিক্সিংয়েরি অভিযোগে জড়িয়ে পড়েন আমির। তিনি ছাড়াও সালমান বাট ও মোহাম্মদ আসিফও একই অভিযোগে শাস্তি পান। এ তিন ক্রিকেটার দোষি প্রমাণিত হওয়ায় তাদের জেলও খাটতে হয়েছিল।

নিউজিল্যান্ড সফরে পাকিস্তান তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে খেলবে।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।