ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

যুবাদের প্রথম ওয়ানডে সোমবার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
যুবাদের প্রথম ওয়ানডে সোমবার ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গেল বছরটিতে বেশ কয়েকটি ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। যার বেশিরভাগ সিরিজেই দাপুটে জয়  সঙ্গী হয়েছে তাদের।

সবশেষ ভারতের বিপক্ষে সিরিজটিতে অবশ্য হারতে হয়েছে টাইগার যুবাদের।

তার আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দু’টি (হোম অ্যান্ড অ্যাওয়ে) সিরিজ জিতেছে জুনিয়র টাইগাররা। হারিয়েছে শ্রীলংকাকেও। ছন্দেই কেটেছে যুবাদের ২০১৫ সালটি।

চলতি মাসের ২৭ তারিখ থেকে দেশের মাটিতে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের একাদশতম আসর। বিশ্বকাপ-মিশনে ‍নামার আগে বাংলাদেশ তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ যুবাদের মুখোমুখি হচ্ছে। সিরিজের প্রথম ওয়ানডে খেলতে আগামীকাল মাঠে নামছে মিরাজবাহিনী। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচ শুরু সকাল ৯টায়।

এ ম্যাচকে সামনে রেখে রোববার (১০ জানুয়ারি) মিরপুরে অনুশীলন করেছে বাংলাদেশ ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দলের ক্রিকেটাররা। সকাল থেকে দুপুর অবধি শের-ই-বাংলা স্টেডিয়াম ও একাডেমি মাঠে অনুশীলন করেন মিরাজ-শান্ত-পিনাকরা। ব্যাট বলের স্কিল অনুশীলন চলে দুপুরে মিরপুর একাডেমি মাঠে অনুশীলনে নামে শিমরন হেটমায়ারের দল।
 
বিশ্বকাপের জন্য দলের মাঝে পরীক্ষা-নিরীক্ষা না চালিয়ে জয়ের দিকেই চোখ রাখছে মেহেদি হাসান মিরাজের দল। স্পিন-বোলিং ও ব্যাটিংকেই নিজেদের শক্তির জায়গা ভাবছেন এ জুনিয়র টাইগার। জয়ের সুবাস নিয়ে বিশ্বকাপের মঞ্চে যাওয়ার ইচ্ছা স্বাগতিক দলের।

অন্যদিকে, বিশ্বকাপের আগে এ সিরিজটিকে বেশ গুরুত্বপূর্ণ মনে করছে অতিথি দলটি। শক্তিমত্ত্বার বিচারে বাংলাদেশকে সমীহ করেই খেলবেন বলে জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ দলের কোচ গ্রায়েম ওয়েস্ট। সফরকারী দলের জন্য সিরিজটি হচ্ছে বিশ্বকাপের আগে বাংলাদেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার বড় সুযোগ।

উল্লেখ্য, মিরপুরে প্রথম ওয়ানডে শেষে চট্টগ্রামে চলে যাবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ যুব দল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ১৪ ও ১৬ জানুয়ারি সিরিজের বাকি দু’টি ম্যাচে মুখোমুখি হবে দু’দল।
 
** স্পিনেই ছক কষছে মিরাজরা

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।