ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেওয়াগের কাঁধে দুই দায়িত্ব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
শেওয়াগের কাঁধে দুই দায়িত্ব ছবি : সংগৃহীত

ঢাকা: ২৮ জানুয়ারি থেকে অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে শুরু হচ্ছে মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগ (এমসিএল)। ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেওয়াগ এই আসরে একই সঙ্গে দুটি দায়িত্ব পালন করবেন।

টুর্নামেন্টের দল জেমিনি অ্যারাবিয়ান্সের দলপতির পাশাপাশি তিনি দলটির টিম ডিরেক্টর হিসেবেও কাজ করবেন।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় এ টুর্নামেন্টে অংশ নেবে ছয়টি দল। ১৩ ফেব্রুয়ারি টুর্নামেন্টের পর্দা নামবে।

এমসিএল’কে সামনে রেখে দুবাইতে সাবেক ক্রিকেটারদের মিলনমেলা বসে। সেখানে জেমিনি অ্যারাবিয়ান্স দলের জার্সি উন্মোচন অনুষ্ঠানে শেওয়াগের কাঁধে দলটির অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়। একই সঙ্গে টিম ডিরেক্টর হিসেবে কাজ করার জন্যও দলটির পক্ষ থেকে তাকে অনুরোধ জানানো হয়।

শেওয়াগের দলে রয়েছেন লঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা, মুত্তিয়া মুরালিধরন, পাকিস্তানের সাবেক অফস্পিনার সাকলাইন মুশতাক, রানা-নাভিদ-উল হাসান, অস্ট্রেলিয়ার ব্র্যাড হজ, নিউজিল্যান্ডের কাইল মিলস, ওয়েস্ট ইন্ডিজের শিবনারায়ন চন্দরপলের মতো তারকারা।

একই সঙ্গে দুটি দায়িত্ব পেয়ে শেওয়াগ বলেন, আমি প্রথমত এখানে একজন ক্রিকেটার, এরপর টিম ডিরেক্টর। লাল বল, সাদা বল আর যে রঙ্গের জার্সি গায়ে খেলেন না কেনো, দিনশেষে আপনি একজন ক্রিকেটার। আর তাই এটা আপনাকে ক্রিকেট খেলা মনে করেই খেলতে হবে। ক্রিকেটের তিন ফরমেটে আপনি যেখানেই খেলেন না কেনো, এটা কোনো গুরুত্ব রাখবে না যদি আপনি ব্যর্থ হন। তবে, টি-টোয়েন্টির আসরটি কিছুটা ভিন্ন। সেখানে বাজে বল আসলে আপনাকে তা মারতে হবে, সঙ্গে সেটার মাঝে কিছুটা বিনোদন রাখতে হবে।

টিম ডিরেক্টর হওয়া প্রসঙ্গে তিনি জানান, আমি দলটির একটি গুরু দায়িত্ব পেয়েছি। চেষ্টা থাকবে সেরাটা বের করার। একজন টিম ডিরেক্টরের প্রধান দায়িত্ব দলের সদস্যদের সঠিক সময়ে সঠিক কাজটি করার প্রবনতা তৈরি করা। এছাড়া দলের সদস্যদের সঠিকভাবে অনুশীলন, অনুশীলনের সঠিক জায়গা নির্বাচন আর ম্যানেজমেন্টের সঙ্গে ক্রিকেটারদের ভালো সম্পর্ক বজায় রাখার চেষ্টা করবো।

জেমিনি অ্যারাবিয়ান্স দল: বীরেন্দর শেওয়াগ (অধিনায়ক), কুমার সাঙ্গাকারা, মুত্তিয়া মুরালিধরন, কাইল মিলস, সাকলাইন মুশতাক, জ্যাক রুডলফ, রানা নাভিদ-উল-হাসান, জাস্টিন কেম্প, পল হ্যারিস, ব্র্যাড হজ, রিচার্ড লেভি, আশিষ বাগাই, গ্রায়েম ওনিয়ন্স, শিবনারায়ন চন্দরপল, সাকিব আলী। ম্যানেজার: আদেল ফারুক।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ১০ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad