ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ঢাকায় নিরাপত্তা-শঙ্কা দেখছে না উইন্ডিজ যুবারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
ঢাকায় নিরাপত্তা-শঙ্কা দেখছে না উইন্ডিজ যুবারা ছবি: শোয়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী ২৭ জানুয়ারি থেকে বাংলাদেশে শুরু হচ্ছে যুব বিশ্বকাপের একাদশতম আসর। ২০০৪ সালের পর দ্বিতীয়বারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজক হলো বাংলাদেশ।

এবারের আসরে অংশ নেবে ১৬টি দেশ।
 
বিশ্বকাপ শুরুর আগ মূহুর্তে নিরাপত্তার কারণ দেখিয়ে নিজেদের নাম প্রত্যাহার করে নেয় অস্ট্রেলিয়া দল। তাদের পরিবর্তে এ আসরে অংশে নেবে আয়ারল্যান্ড। অজিরা ছাড়া আর কোনো দল নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেনি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) থেকে জানানো হয়েছে, বাকি দলগুলো নিশ্চিত করেছে বাংলাদেশের মাটিতে খেলতে তাদের কোনো আপত্তি নেই।
 
এদিকে বিশ্বকাপ শুরুর আগেভাগেই বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গতকাল (০৮ জানুয়ারি) ঢাকায় এসেছে ওয়েস্ট ইন্ডিজের যুবারা। মিরপুরে আজ অনুশীলনও করেছে তারা।

অনুশীলন শুরুর আগে একাডেমি মাঠে ক্যারবীয়ান যুবাদের অধিনায়ক শিমরন হেটমায়ার বলেন, ‘বাংলাদেশে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা দেখছি না। আমরা এখানে খেলতে এসেছি। খেলাতেই ফোকাস করছি । বিশ্বকাপের আগে স্বাগতিক দলের সঙ্গে সিরিজটা আমাদের খুব কাজে লাগবে। এখানকার উইকেট স্পিন-নির্ভর হবে। এটা জেনেই আমরা প্রস্তুতি শুরু করেছি। ’
 
আগামী ১১ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের যুবাদের বিপক্ষে মাঠে নামবে অতিথি দলটি। ১৪ ও ১৬ জানুয়ারি সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।
 
তিন ম্যাচের সিরিজ খেলে বিশ্বকাপে অংশ নিতে বাংলাদেশেই রয়ে যাবে উইন্ডিজ যুবারা। এরপর তারা অংশ নেবে যুব বিশ্বকাপে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ০৯ জানুয়ারি, ২০১৬
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।