ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আসিফ-বাটকে বিশ্বাস করেন না আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
আসিফ-বাটকে বিশ্বাস করেন না আফ্রিদি

ঢাকা: পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক শহীদ আফ্রিদি জানিয়ে দিয়েছেন, নির্বাচকরা মোহাম্মদ আমিরকে জাতীয় দলে ফিরিয়ে সঠিক কাজটিই করেছেন। তবে, নির্বাচকরা মোহাম্মদ আসিফ আর সালমান বাটকে জাতীয় দলে ফেরাতে চাইলে দলপতির পদে থাকবেন না বলেও জানান আফ্রিদি।



পাঁচ বছর আগে ইংল্যান্ডে স্পট ফিক্সিংয়ের কারণে ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। তার সঙ্গে নির্বাসিত হয়েছিলেন মোহাম্মদ আসিফ আর সালমান বাট। দুই পেসার আমির আর আসিফের সঙ্গে কারাভোগ করেছিলেন সাবেক অধিনায়ক-ব্যাটসম্যান বাট।

অপরাধের সাজা খেটেও নিজের সত্যবাদিতার পুরস্কার পেয়েছেন আমির। আসিফ ও বাটের আগেই ফিরতে পেরেছিলেন পাকিস্তানের ঘরোয়া লিগে। খেলে গেছেন বাংলাদেশের মাটিতে বিপিএলের মঞ্চে। সিনিয়র কিছু ক্রিকেটারদের জোর আপত্তি থাকার পরও আমির নিজের ধারাবাহিক পারফর্ম আর বোর্ডের অনুগত থাকায় সুযোগ করে নিয়েছেন জাতীয় দলে।

তবে, আমির জাতীয় দলে ফিরলেও স্পট ফিক্সিংয়ের দায়ে জড়িত থাকা বাকি দুই ক্রিকেটার (আসিফ ও বাট) জাতীয় দলে ফিরুক এমনটি চান না আফ্রিদি। সাফ জানিয়ে দিয়েছেন, দলের ভাবমূর্তি বিশ্ব ক্রিকেটে নষ্ট করা আসিফ ও বাট জাতীয় দলে ফিরে আসলে তিনি অধিনায়কের পদ থেকে ইস্তাফা দেবেন। কারণ, এ দুই ক্রিকেটারকে তিনি পুনরায় বিশ্বাস করতে পারবেন না।

আমিরের সত্যবাদিতায় মুগ্ধ ছিলেন আফ্রিদি। আগেই তিনি জানিয়েছিলেন, আমি ইংল্যান্ডে থাকতে আমিরকে স্পট ফিক্সিংয়ের ব্যাপারে জিজ্ঞেস করেছিলাম। প্রথমবারেই সে আমাকে সত্য কথা বলে এবং নিজের ভুল স্বীকার করে নিয়েছিল। তাকে দ্বিতীয়বার সুযোগ দেওয়া সত্যিই ভালো হয়েছে। আমির তো সত্য কথা বলেছিল, কিন্তু বাকি দু’জন ঘটনার দুই-তিন বছর পরেও সমানতালে মিথ্যা বলে গেছে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ০৯ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।