ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বব্যাপী গেইলের নিষেধাজ্ঞা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
বিশ্বব্যাপী গেইলের নিষেধাজ্ঞা! ক্রিস গেইল

ঢাকা: শুধুমাত্র বিগ ব্যাশই নয়, বিশ্বব্যাপী ক্রিস গেইলকে নিষিদ্ধ করার পক্ষে অস্ট্রেলিয়ার ক্রিকেট কিংবদন্তি ইয়ান চ্যাপেল। এজন্য ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) প্রস্তাব প্রনয়নের আহবান জানিয়েছেন সাবেক অজি অধিনায়ক।

সম্প্রতি বিগ ব্যাশের ম্যাচ চলাকালীন টিভি রিপোর্টার মেল ম্যাকলাফলিনকে সাক্ষাৎকার দেওয়ার সময় বিতর্কিত মন্তব্য করে ব্যাপক সমালোচনার সম্মুখীন হন গেইল। এর জের ধরে তাকে ১০ হাজার ডলার জরিমানাও করা হয়।

হোবার্ট হারিকেন্সের বিপক্ষে গত সোমবারের (৪ জানুয়ারি) ম্যাচে ১৫ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস উপহার দেন মেলবোর্ন রেনেগেডস ওপেনার গেইল। ১৪১ রানের লক্ষ্যটা ছয় ওভার বাকি থাকতেই পাঁচ উইকেট হারিয়ে টপকে যায় রেনেগেডস। ম্যাচ চলাকালীন সাইডলাইনে কথা বলার সময় ম্যাকলাফলিনকে উদ্দেশ্য করে ‘ডোন্ট ব্লাশ বেবি’ বলে মন্তব্য করে বসেন গেইল।

এদিকে, চ্যানেল টেন’র রিপোর্টারের সঙ্গে যেকোনো ধরনের অপরাধের জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন গেইল। মজার ছলেই এমন মন্তব্য করেছিলেন বলে তিনি নিশ্চিত করেন। তবে একজন নারীর সঙ্গে গেইলের এমন আচরণ মোটেই গ্রহণযোগ্য নয় বলে দাবি করেন ইয়ান চ্যাপেল। এ ব্যাপারে সিএ’র জিরো টলারেন্স (শূন্য সহনশীলতা) দেখানোরও আহবান জানান তিনি।

এক সাক্ষাৎকারে চ্যাপেল বলেন, ‘আমি কোনো সমস্যাই দেখি না, যদি সিএ ক্লাব কর্তৃপক্ষকে বলে গেইল আর কখনো অস্ট্রেলিয়ায় চুক্তি করতে পারবে না। ব্যাপারটি খুবই লজ্জার। এটি আইসিসির সভার উত্থাপন করলেও অবাক হবো না। গেইলকে বিশ্বব্যাপী নিষেধাজ্ঞার আওতায় আনতে সিএ’র উচিত আইসিসির কাছে প্রস্তাব তুলে ধরা। ’

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।