ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এমন জঘন্য প্রশ্নই আশা করেছি: আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
এমন জঘন্য প্রশ্নই আশা করেছি: আফ্রিদি

ঢাকা: অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তোলায় সাংবাদিকের ওপর ক্ষীপ্ত হয়ে সংবাদ সম্মেলন থেকে বেরিয়ে যাওয়ায় সমালোচনা শুনতে হচ্ছে পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক শহীদ আফ্রিদিকে।

২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের নায়ক আফ্রিদি পাকিস্তানকে বিশ্বসেরা করেছিলেন।

বিশ্বকাপের পরে তার হাতে তুলে দেওয়া হয় দেশটির টি-টোয়েন্টির অধিনায়কত্বের দায়িত্ব। তার অধীনে মোট ৩২টি টি-টোয়েন্টিতে পাকিস্তান ১৫ ম্যাচে জয়ের বিপরীতে হেরেছে ১৬টি ম্যাচ। বাকি ম্যাচটিতে কোনো ফল আসেনি।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান দলের ক্যাম্প চলছে। সেখানে দেশটির ‘দুনিয়া টিভি’র সাংবাদিক সানাউল্লাহ খান আফ্রিদিকে প্রশ্ন করেন, ‘আপনার অধীনে পাকিস্তান বেশির ভাগ টি-টোয়েন্টি ম্যাচে হেরেছে। এবার বিশ্বকাপ জিততে নতুন কী করবেন?’

এমন প্রশ্নে আফ্রিদি বেশ ক্ষীপ্ত হয়েই সেই সাংবাদিককে জানান, ‘আপনার মুখ থেকে এমন জঘন্য প্রশ্নই আশা করেছি। কেউ পরের প্রশ্নটা করুন প্লিজ। ’ তবে, পরের প্রশ্নের কোনো সুযোগ না দিয়ে সংবাদ সম্মেলন থেকে বেরিয়ে যান আফ্রিদি। এরপর সাংবাদিকরা গাদ্দাফি স্টেডিয়ামের বাইরে এসে আফ্রিদির বিরুদ্ধে অভিযোগ তুলে স্লোগান দেন। সঙ্গে এটিও জানান, লাহোরে থাকা পাকিস্তান দলের ক্যাম্পের খবর দেওয়াও বর্জন করবেন তারা।

উল্লেখ্য, গত নভেম্বরেও ‘দুনিয়া টিভি’র সাংবাদিক সানাউল্লাহ খান আফ্রিদিকে একই প্রশ্ন করেছিলেন।

সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে আফ্রিদি বাহীনি ৩-০তে সিরিজ হারে। ৠাংকিংয়ে দুই নম্বর থেকে পাকিস্তান ছয় নম্বরে নেমে যায়।

এ প্রসঙ্গে আফ্রিদি বলেন, ‘আমি সব সময় সবাইকে সম্মান করি। অন্যদের কাছ থেকেও সম্মান প্রত্যাশা করি। আমার অধিনায়কত্বে পাকিস্তান দুই নম্বরে উঠে। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হারায় এখন আমরা ছয় নম্বরে চলে গেছি। তাদের বিপক্ষে খেলায় কিছু ভুলের কারণে এমনটি হয়েছে। যার বাজে প্রভাব পড়েছে দলীয় ৠাংকিংয়ে। ’

২০১৪ সালে মোহাম্মদ হাফিজের পর আবারো পাকিস্তানের নেতৃত্ব পান আফ্রিদি। তার নেতৃত্বে সবশেষ দশ ম্যাচের ছয়টিই জিতেছে পাকিস্তান। চলতি মাসের ১০ তারিখে তিন টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলতে নিউজিল্যান্ড যাচ্ছে পাকিস্তান। আফ্রিদির নেতৃত্বে প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তান মাঠে নামবে ১৫ জানুয়ারি। এরপরের দুটি ম্যাচ হবে ১৭ ও ২২ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ০৭ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।