ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোমাঞ্চকর টি-২০তে কিউইদের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
রোমাঞ্চকর টি-২০তে কিউইদের জয়

ঢাকা: ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয় পেল নিউজিল্যান্ড। শ্রীলঙ্কার বিপক্ষে তুমুল প্রতিদ্বন্দ্বিতা গড়ে শেষ পর্যন্ত তিন রানে জয় পায় কিউইরা।

এ জয়ের ফলে টেস্ট ও ওয়ানডের পর টি-২০তেও নিজেদের সাফল্য বজায় রাখলো দলটি।

বে ওভালে নিউজিল্যান্ডের দেওয়া ১৮৩ রানের জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা লঙ্কানরা শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে নয় উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন ওপেনার দানুশখা গুনাতিলকা।

মিডলঅর্ডার ব্যাটসম্যান মিলান্দা সিরিওর্ধানের ৪২ ও থিসারা পেরেরার ২৮ জয়ের স্বপ্ন দেখায় সফরকারীদের। কিন্তু কিউই পেসারদের অসাধারণ বোলিংয়ে তা আর হয়ে ওঠেনি। ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট তিনটি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসনের হাফ সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় নিউজিল্যান্ড। ফর্মের থাকা গাপটিল ৫৮ ও অধিনায়ক উইলিয়ামসন ৫৩ রান করেন। নির্ধারিত ওভার শেষে চার উইকেট হারিয়ে ১৮২ রান তোলে স্বাগতিকরা।

১০ জানুয়ারি অকল্যান্ডের ইডেন পার্কে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-২০ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ০৭র জানুয়ারি, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।