ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ড্র’তেই শেষ হলো কেপটাউন টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
ড্র’তেই শেষ হলো কেপটাউন টেস্ট ছবি: সংগৃহীত

ঢাকা: আলোর স্বল্পতার কারণে কেপটাউন টেস্টের শেষ দিন মাত্র ৫৯ ওভার খেলা হলো। ফলে পঞ্চম দিন কিছুটা রোমাঞ্চ তৈরী হলেও শেষ পর্যন্ত ড্র মেনে নিল দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ছয় উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে ইংল্যান্ড। এ ড্রয়ের ফলে চার ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তেই এগিয়ে রইল ইংলিশরা।

ইংল্যান্ড: ৬২৯/৬ ডিক্লে. ও ১৫৯/৬ (৬৫ ওভার)
দ.আফ্রিকা: ৬২৭/৭ ডিক্লে.

খেলার চতুর্থ দিনে ১৬ রানে কোন উইকেট না হারানো অ্যালিস্টার কুক বাহিনী পঞ্চ দিনে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। প্রোটিয়া বোলারদের দাপুটে বোলিংয়ে ১১৬ রানে প্রথম ছয় উইকেট হারিয়ে বিপাকে পড়ে সফরকারীরা। তবে প্রথম ইনিংসে দেড়শ রান করা উইকেটরক্ষক- ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ৩০ ও মইন আলী ১০ রানে ব্যাট করা অবস্থায় আলোর স্বল্পতার সমস্যা সৃষ্টি হয়।

স্বাগতিক বোলারদের মধ্যে স্পিনার ডেন পিডিট সর্বোচ্চ তিনটি উইকেট পান। এছাড়া একটি করে উইকেট নেন মরনে মরকেল, কাগিয়াসো রাবাদা ও ক্রিস মরিস। ম্যাচ সেরা হন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। তিনি প্রথম ইনিংসে ২৫৮ রানের ঝলমলে একটি ইনিংস খেলেছিলেন।

১৪ জানুয়ারি থেকে জোহার্নেসবার্গে সিরিজের তৃতীয় টেস্ট অনুষ্ঠিত হবে। এর আগে ডারবানে প্রথম টেস্টটি ইংল্যান্ড বড় ব্যবধানে জিতে লিড নিয়েছিলো।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ০৭ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।