ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

যুবাদের প্রেরণা যোগালেন মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
যুবাদের প্রেরণা যোগালেন মাশরাফি ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ জাতীয় দলের অনুশীলন যখন শেষের পথে তখন একে একে মিরপুর একাডেমি মাঠে প্রবেশ করতে শুরু করলেন অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা। বড় টাইগারদের পাশেই অনুশীলন করলেন ছোটরা।

জাতীয় দলকে অনুপ্রেরণা মেনে কঠোর অনুশীলন হলো অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের।
 
হালকা অনুশীলনের পর যুবারা ঢুকলেন একাডেমির একটি কক্ষে-যেখানে উপস্থিত জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, যুবাদের টেকনিক্যাল ডিরেক্টর স্টুয়ার্ট ল, কোচ মিজানুর রহমান বাবুল, বিসিবির টেকনিক্যাল কমিটির সদস্য ও সাবেক ক্রিকেটার এ এস এম ফারুক।
 
আর দুই সপ্তাহ পরই দেশের মাটিতে শুরু হবে যুব বিশ্বকাপ। এ আসরে ফেবারিট হিসেবেই মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ দল। মাঠের অনুশীলনের সঙ্গে যুব ক্রিকেটারদের চাই মানসিক দৃঢ়তা, সাহস আর উদ্দীপনা। মানসিকভাবে চাঙ্গা রাখতে যুবাদের আইডল মাশরাফি বিন মর্তুজা তরুণদের পরামর্শ দেন। নিজের বিশ্বকাপ অভিজ্ঞতার কথা শেয়ার করেন তরুণ ক্রিকেটারদের কাছে।
 
যুব বিশ্বকাপে স্বাগতিক বাংলাদেশ দল এবার  স্বপ্ন দেখছে শিরোপার। এবার নিজ দেশের মাটিতে বিশ্বকাপ, তাইতো ঘরেই বিশ্বকাপ রেখে দিতে আত্মবিশ্বাসী মেহেদি ‍হাসান মিরাজের দল। এ জন্য কঠোর পরিশ্রমও করছে তারা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও তরুণদের সুযোগ-সুবিধার কোনো কমতি রাখছে না।   

আগামী ২৭ জানুয়ারি বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের পর্দা উঠবে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে স্বাগতিকরা। দ. আফ্রিকা ছাড়াও বাংলাদেশের গ্রুপে রয়েছে স্কটল্যান্ড ও নামিবিয়া। ২২ জানুয়ারি থেকে শুরু হবে বিশ্বকাপের ওয়ার্মআপ ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ০৬ জানুয়ারি, ২০১৫
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।