ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

আত্মবিশ্বাস রেখেই খেলবেন মিরাজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৬
আত্মবিশ্বাস রেখেই খেলবেন মিরাজ ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গেল বছরে হারের দুঃস্মৃতি ভুলে এবং বছরটিতে পাওয়া জয়গুলো থেকে আত্মবিশ্বাস নিয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ মিশন শুরু করতে চাইছেন বাংলাদেশ যুব দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। আসছে ২৭ জানুয়ারি থেকে শুরু হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সামনে রেখে এমন প্রত্যয়ই ব্যক্ত করেছেন এই টাইগার যুবা অধিনায়ক।



শুধু আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করাই নয়, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গেল আসরে করা প্রতিটি ভুল থেকে শিক্ষা নিয়ে এবারের বিশ্বকাপে ঘুঁড়ে দাঁড়ানোর ইঙ্গিতও দিয়ে রেখেছেন মিরাজ।

‘শেষ বিশ্বকাপে আমরা বাদ পড়েছি রান রেটে পিছিয়ে থাকার কারণে। প্রথম তিন ম্যাচের পর নিশ্চিত ছিল যে আমরা পরের রাউন্ডে যাচ্ছি। কিন্তু শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে বাদ পড়ে যাই। বিশ্বকাপে কামক্যাক করা যায় না। ছোট ছোট ভুল যেমন; একটি ক্যাচ মিসও দলের উপর বাজে প্রভাব ফেলে। এবার আমরা চেষ্টা করবো যাতে তেমন ভুল না হয়। আশা করছি বিশ্বকাপের আগেই সব ঠিক হয়ে যাবে’ জানান মিরাজ।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে কাপ পর্বের ফাইনাল ও সেমিফাইনালে বাংলাদেশ একবারও খেলতে পারেনি। সেই আক্ষেপ ঘোচাতেই এবারের মেগা আসরে অংশ নিয়ে বাংলাদেশ ‍অনূর্ধ্ব-১৯ দলকে প্রেরণা যোগাচ্ছে নিজেদের মাটি, এমনটি মনে করেন যুবা অধিনায়ক মিরাজ।

‘এ বছর আমাদের সামনে সুযোগ আছে। আমাদের দেশেই বিশ্বকাপ। নিজেদের কন্ডিশন বলতে গেলে সব কিছু্ই আমাদের নিয়ন্ত্রণে। আমরা যদি ভাল ক্রিকেট খেলি তাহলে সুযোগ আছে শিরোপা জয়ের’ যোগ করেন মিরাজ।

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, ০৫ জানুয়ারি ২০১৬
এইচ‌এল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa