ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

পিএসএলে খেলবেন না তিন ইংলিশ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৬
পিএসএলে খেলবেন না তিন ইংলিশ ক্রিকেটার

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতে আগামী ০৪ ফেব্রুয়ারি শুরু হবে ৫ দল নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অধীনে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। বিশ্ব ক্রিকেটের তারকারা এ টুর্নামেন্টে অংশ নিলেও আসন্ন প্রথমবারের মতো টুর্নামেন্টটি থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তিন ইংলিশ ক্রিকেটার।



দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের টি-টোয়েন্টি এবং ওয়ানডে স্কোয়াডে নাম থাকায় ক্রিস জর্ডান, স্যাম বিলিংগস এবং জেমস ভিন্স আসন্ন পিএসএল থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

পাকিস্তান সুপার লিগে দল পান এই তিন ইংলিশ ক্রিকেটার। ভিন্স করাচি কিংস, বিলিংগস ইসলামাবাদ ইউনাইটেড আর জর্ডানের পেশোয়ার জালমির হয়ে খেলার কথা ছিল। জাতীয় দলের স্বার্থে তারা নাম প্রত্যাহার করেন।

এর আগে শ্রীলঙ্কার ক্রিকেটারদের পিএসএল থেকে নাম প্রত্যাহারের গুঞ্জন উঠে। ফেব্রুয়ারিতে ভারতের মাটিতে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য সফর করার কথা লঙ্কানদের।

বাংলাদেশি চার ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান ও মুশফিকুর রহিম পিএসএলের দল পেয়েছেন। শোয়েব মালিকের করাচি কিংস ডেকে নেয় টাইগারদের রান মেশিন মুশফিককে। দলটিতে টাইগার সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও রয়েছেন।

ক্রিস গেইলের দল লাহোর কালান্ডার্সের হয়ে খেলবেন মুস্তাফিজুর রহমান। আর তামিমকে নিয়েছে শহিদ আফ্রিদির দল পেশোয়ার জালমি।

গত ২১ ও ২২ ডিসেম্বর প্লেয়ার্স ড্রাফটের পর্ব লাহোরে সম্পন্ন হয়। তাতে প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড, সিলভার ও ইমার্জিং- এই পাঁচটি ক্যাটাগরিতে ভাগ করা হয় ক্রিকেটারদের। পাকিস্তানের ১৩৭ জন ক্রিকেটারের সঙ্গে ১৭১ জন বিদেশি ক্রিকেটার অংশ নেন খেলোয়াড়দের লটারিতে।

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, ০৫ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa