ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

নারী ক্রিকেট নিয়ে আগ্রহের কমতি নেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৬
নারী ক্রিকেট নিয়ে আগ্রহের কমতি নেই

ঢাকা: নারীদের ক্রিকেটকে আরও জনপ্রিয় করতে চাইছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। দুই বছর আগেও যেখানে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডে নারীদের ক্রিকেটকে সাধারণ চোখে দেখা হতো সেখানে বর্তমানে এই দৃষ্টিভঙ্গির পরিবর্তন হয়েছে বলে মনে করেন সাদারল্যান্ড।



বিগ ব্যাশ লিগে নারীদের নিয়ে চলতি টুর্নামেন্টের দিকে ইঙ্গিত করে সাদারল্যান্ড জানান, এখন মেয়েদের ক্রিকেট আর উপভোগ করার বিষয় নয়, এখন নারীদের ক্রিকেট নিয়েও লোকে ভাবে, খেলা দেখতে মাঠে সমবেত হয়, খেলার পারফর্ম আর নারী ক্রিকেটারদের রেটিং নিয়েও লোকে আগ্রহ প্রকাশ করছে। নারীদের নিয়ে প্রথমবারের মতো আয়োজিত বিগ ব্যাশ টুর্নামেন্টে টেলিভিশন সম্প্রচারের বিষয়টিও আমাদের তা প্রমাণ করে দিচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমানে ক্রিকেটের অনেক জায়গা রয়েছে। নতুন করে ক্রিকেটের আর দরকার নেই। মানুষ ক্রিকেটকে ভালোবাসে। কিন্তু, তারা নারী ক্রিকেটকেও এগিয়ে যেতে দেখতে চায়। সত্যিই তারা নারী ক্রিকেটকে গুরুত্ব দিয়ে দেখতে চায়, যেভাবে তারা ছেলেদের ক্রিকেটকে গ্রহণ করেছে।

সাদারল্যান্ড আরও যোগ করেন, আমি বিশ্বাস করি মানুষ এখন নারীদের ক্রিকেটকে গুরুত্ব দিচ্ছে। অনেককে বলতে শুনেছি ‘আমার মেয়ে ক্রিকেটকে সত্যিকার অর্থে ভালোবাসে’। আমরা ভবিষ্যতের কথা চিন্তা করে নারীদের ক্রিকেট নিয়ে কাজ করছি। বিশ্বে ক্রিকেটকে এক নম্বর খেলা হিসেবে দেখতে চাইলে নারীদের ক্রিকেট নিয়ে অবশ্যই কাজ করতে হবে।

বাংলাদেশ সময় : ০০২০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa