ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

লঙ্কান ক্রিকেট বোর্ড নির্বাচনে রানাতুঙ্গার হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
লঙ্কান ক্রিকেট বোর্ড নির্বাচনে রানাতুঙ্গার হার অর্জুনা রানাতুঙ্গা (মাঝে) / ছবি: সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) ভাইস প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে পেয়েছেন ৮০ ভোট। কিন্তু, তা পর্যাপ্ত ছিল না।

তাই শ্রীলঙ্কার ৯৬ বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গার লক্ষ্যটাও পূরণ হলো না। দু’জন ভাইস প্রেসিডেন্ট নির্বাচনের জন্য চারজন প্রার্থীর মধ্য থেকেও নির্বাচিত হতে ব্যর্থ হলেন রানাতুঙ্গা।

শুধু তাই নয়, রোববার (০৩ জানুয়ারি) অনুষ্ঠিত এসএলসি’র প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যান রানাতুঙ্গার ভাই নিশান্ত রানাতুঙ্গা। আর তৃতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার পার্লামেন্টের ডেপুটি স্পিকার থিলান্ডা সুমাথিপালা।

এর আগে ২০০০-২০০১ ও ২০০৩-০৪ সালে লঙ্গান ক্রিকেটের প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন সুমাথিপালা। এবার তিনি ৮০টি ভোট পেয়ে নিশান্থকে (৫৬) পরাজিত করেন। নির্বাচনে সুমাথিপালা প্যানেল আধিপত্য দেখায়। বিভিন্ন পদে তাদের সব প্রার্থীই জয়লাভ করেন।

দুইজন ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জয়ন্ত ধর্মদাসা (১০২টি) ও কে মাথিভানন (৯০)। আরেক (চতুর্থ) প্রাথী আসাঙ্গা সেনেভিরাত্নে পেয়েছেন মাত্র ১৮ ভোট। অন্যদিকে, এসএলসি’র সাবেক প্রেসিডেন্ট মোহন ডি সিলভা সেক্রেটারি পদে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী হিরান্ত পেরেরা নির্বাচন থেকে সরে দাঁড়ান।

এসএলসি’র নির্বাচনে সর্বোচ্চ ভোট (১১৫) পেয়েছেন কলম্বো ক্রিকেট ক্লাব প্রেসিডেন্ট শাম্মি সিলভা। ইসম্যান নারাঙ্গোদাকে (২৮) বিশাল ব্যবধানে হারিয়ে তিনি কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa