ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

টি-টোয়েন্টির প্রস্তুতি শুরু করলো টাইগাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
টি-টোয়েন্টির প্রস্তুতি শুরু করলো টাইগাররা ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ওয়ানডেতে সফল একটি বছর (২০১৫) শেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো কিছুর স্বপ্ন নিয়ে নতুন বছর ২০১৬ শুরু করলো বাংলাদেশের ক্রিকেটাররা। টি-টোয়েন্টিতে ভালো করার স্বপ্ন নিয়ে শুরু হলো নতুন বছর।

নতুন বছরের প্রায় অর্ধেকটা সময়ই দখল করে আছে টি-টোয়েন্টি ফরম্যাট।

টি-টোয়েন্টিতে ভালো করার লক্ষ্যে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্প শুরু করেছে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডের ক্রিকেটাররা। বিপিএল শেষ করে দুই সপ্তাহ বিশ্রামের পর মাঠে ফিরছেন তারা। ক্রিকেটারদের মিলনমেলায় অনেকটা উৎসবের আমেজ ছিল হোম অব ক্রিকেট শের-ই-বাংলা স্টেডিয়ামে।

রোববার (০৩ জানুয়ারি) ক্যাম্পের প্রথম দিন ২৭ ক্রিকেটারের মধ্যে উপস্থিত ছিলেন ২৪ ক্রিকেটার। সাকিব আল হাসান, তামিম ইকবাল ও ইমরুল কায়েস এদিন অনুশীলনে ছিলেন না। পরিবারকে সময় দিতে এ মুহূর্তে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। বাকী দুই ক্রিকেটার তামিম ও ইমরুল দুই-একদিনের মধ্যে অনুশীলন শুরু করবেন।
 
কন্ডিশনিং ক্যাম্প শুরুর আগে সকালে ফিটনেস ট্রেনার মারিও বিল্লাভারায়নের কাছে রিপোর্ট করেন ক্রিকেটাররা। ট্রেনিংয়ের প্রথম দিনে যথারীতি ছিল বিপ টেস্ট।  
 
আর কয়েকদিন পরই শুরু হচ্ছে টি-টোয়েন্টির মহাযজ্ঞ। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে বাংলাদেশের। এটি শেষ হতেই ২৪ ফেব্রুয়ারি থেকে ০৬ মার্চ ঘরের ‍মাঠে রয়েছে এশিয়া কাপ টি-টোয়েন্টির আসর। এটি শেষ হতেই ০৮ মার্চ থেকে ০৩ এপ্রিল ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সামনের আসরগুলোতে ভালো করতে মিরপুরে  জোর প্রস্তুতি শুরু হলো ক্রিকেটারদের।

প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা হলেন: তামিম ইকবাল, সাব্বির রহমান, সৌম্য সরকার, মাশরাফি বিন মুর্তজা, ইমরুল কায়েস, মুস্তাফিজুর রহমান, জহিরুল ইসলাম অমি, আবু হায়দার রনি, লিটন কুমার দাস, আল আমিন হোসেন, এনামুল হক বিজয়, শফিউল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ শহীদ, মোহাম্মদ মিঠুন, আবুল হাসান রাজু, ‍মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ,সাকিব আল হাসান, কামরুল ইসলাম রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আরাফাত সানি, নাসির হোসেন, সাকলাইন সজিব, কাজী নুরুল হাসান সোহান, সোহাগ গাজী ও শুভাগত হোম চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa