ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে চারটি টি-টোয়েন্টি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
জিম্বাবুয়ের বিপক্ষে চারটি টি-টোয়েন্টি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে চলতি মাসেই চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ১৪ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ম্যাচ।

সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১৬, ১৮ ও ২১ জানুয়ারি। সবগুলো ম্যাচই হবে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র বাংলানিউজকে এ তথ্য জানায়।

সূত্রটি আরও জানায়, দুবাইয়ে আফগানিস্তানের সাথে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করেই বাংলাদেশের পথে উড়াল দেবে জিম্বাবুয়ে দল। ১০ জানুয়ারি শেষ হবে আফগানিস্তান-জিম্বাবুয়ের মধ্যকার পঞ্চম ও শেষ ওয়ানডে। সেখান থেকে ১১ কিংবা ১২ জানুয়ারি বাংলাদেশে পৌঁছবে সফরকারী দলটি।

বাংলাদেশে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কারণে ঢাকা ও চট্টগ্রামের মাঠ ফাঁকা না থাকায় সিলেটেই হতে যাচ্ছে টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ।

২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের বেশ কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হয় সিলেটে। টি-টোয়েন্টি দিয়েই আবার আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে সিলেটে। এই সিরিজ শেষে অবশ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কয়েকটি ম্যাচও গড়াবে সিলেট স্টেডিয়ামে।

প্রসঙ্গত, গেল বছরের নভেম্বরে জিম্বাবুয়ে দল বাংলাদেশ সফর করে। ওই সফরে বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে অতিথি দলটি। জানুয়ারিতে কেবল টেস্ট সিরিজ খেলার কথা থাকলেও সামনে এশিয়া কাপ টি-টোয়েন্টি ও টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় ছোট ফরম্যাটের ক্রিকেটেই বেশি আগ্রহ দেখায় বাংলাদেশ।

আগামী জুন-জুলাইয়ে জিম্বাবুয়ের মাটিতে হতে পারে টেস্ট সিরিজটি। সঙ্গে যোগ হতে পারে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ০২ জানুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।