ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমির ফেরায় খুশি আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
আমির ফেরায় খুশি আফ্রিদি ছবি: সংগৃহীত

ঢাকা: স্পট ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ বছর ক্রিকেট থেকে নিষিধাজ্ঞার পর আবারও পাকিস্তান দলে ফিরেছেন মোহাম্মদ আমির। আর তরুণ এ ফাস্ট বোলারের প্রত্যাবর্তনে খুশি পাকিস্তান টি-টোয়েন্ট দলের ‍অধিনায়ক শহীদ আফ্রিদি।

২০১০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে সেই কেলেঙ্কারির পর আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে নেওয়া হয়েছে আমিরকে।

নিজের টুইটার অ্যাকাউন্টে আফ্রিদি জানান, ‘আমির দলে ফেরায় আমি খুশি। আমি যখন প্রথম ইংল্যান্ডে তাকে জিজ্ঞেস করেছিলাম তখন সে সত্য বলেছিলো। সে তার ভুল বুঝতে পেরেছে। তাই তাকে দলে নেওয়া হয়েছে। ’

এদিকে আমির দলে ফেরায় অসন্তোস ছিলেন দলের সিনিয়র কয়েকজন ক্রিকেটার। বিশেষ করে ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ ও ওয়ানডে অধিনায়ক আজহার আলী তাকে দলে স্বাগতম জানাবে না বলে জানিয়েছিলেন। এমনকি আমিরের কারণে দলের ক্যাম্পও বর্জন করেছিলেন তারা। সেই সঙ্গে আজহার ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। তবে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানের হস্তক্ষেপে নিজেদের মনোভাব থেকে সরে আসেন হাফিজ ও আজহার।

আফ্রিদি অবশ্য হাফিজ ও আজহারের মন্তব্যে সম্মান জানিয়ে বলেন, ‘আমরা স্পট ফিক্সিংয়ের জন্য বেশ ভুগেছিলাম। এটা আমাদের ক্রিকেটীয় ঐতিহ্যকে ধ্বংস করেছে। তবে আমির তার ব্যবহার ও পারর্ফম ভালো করে দলে ফিরেছে। তাই আমরা তাকে স্বাগতম জানাচ্ছি। ’

সীমিত ওভারের সিরিজে কিউইদের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তান দল। অক্যলান্ডে ১৫ জানুয়ারির টি-২০ ম্যাচ দিয়ে সিরিজ শুরু হবে। ১৭ ও ২২ তারিখে বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। আর ওডিআই ম্যাচগুলো হবে যথাক্রমে ২৫, ২৮ ও ৩১ জানুয়ারি।

টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড দুই ফরমেটের দল ঘোষণা করেছে। দুই ফরমেটের জন্যই নির্বাচকরা আমিরকে দলে রেখেছেন।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, ০২ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।