ঢাকা, শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ছিটকে গেলেন সাউদি, ডাক পেলেন হেনরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
ছিটকে গেলেন সাউদি, ডাক পেলেন হেনরি ছবি : সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ থেকে ছিটকে গেছেন টিম সাউদি। এক বিবৃতে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) সাউদির পায়ের ইনজুরির বিষয়টি নিশ্চিত করে।

তার বিকল্প হিসেবে আবারো দলে ডাক পেয়েছেন ম্যাট হেনরি।

জানা যায়, শেষ দুই ম্যাচের স্কোয়াড থেকে সাউদির নাম প্রত্যাহার করে নেওয়া হয়েছে। প্রথম দুই ম্যাচে বিশ্রামে থাকার পর বৃহস্পতিবারের (৩১ ডিসেম্বর) ম্যাচে পায়ের ইনজুরিতে ভোগেন ২৭ বছর বয়সী এ অভিজ্ঞ বোলার। গত জুনের পর এটি ছিল তার প্রথম ওয়ানডে ম্যাচ।

নেলসনে অনুষ্ঠিত তৃতীয় ম্যাচটিতে ছয় ওভার বোলিং করে ৪৪ রানের বিনিময়ে উইকেটশূন্য থাকেন সাউদি। যেন ওয়ানডেতে দীর্ঘ বিরতির ছাপটা তার মাঝে স্পষ্ট হয়ে ওঠে। এবার পায়ের ইনজুরির কারণে কত দিনের জন্য তাকে মাঠের বাইরে থাকতে হবে তাও নিশ্চিত নয়। কিউইদের কোচ মাইক হেসন তো বলেই দিয়েছেন, ‘সাউদির ইনজুরির ধরনটা এখনো পুরোপুরি বুঝে উঠতে পারেনি টিম ম্যানেজমেন্ট। ’

অন্যদিকে, ওয়ানডে সিরিজের প্রথম তিনটির স্কোয়াডে ছিলেন হেনরি। তবে প্রথম দুই ম্যাচে আটটি উইকেট লাভ করলেও পাঁচ ম্যাচ সিরিজের শেষ দু’টির ঘোষিত দলে জায়গা হয়নি ২৪ বছর বয়সী ডানহাতি পেসারের। অবশেষে সাউদির ইনজুরির সুবাদে তাকে আবারো দলে রাখলেন নির্বাচকরা।

উল্লেখ্য, দুই ম্যাচের টেস্ট সিরিজটি ২-০ ব্যবধানে জয়ের পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে কিউইরা। নেলসনে শনিবার (০২ জানুয়ারি) দু’দলের মধ্যকার চতুর্থ ওয়ানডে অনুষ্ঠিত হবে। বাকি ম্যাচটি মাঠে গড়াবে ৫ জানুয়ারি। আর ৭ ও ১০ জানুয়ারির টি-টোয়েন্টি ম্যাচ শেষে দেশে ফিরবে সফরকারীরা।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa