ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

দলে ফিরলেন অ্যান্ডারসন, শঙ্কায় ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
দলে ফিরলেন অ্যান্ডারসন, শঙ্কায় ম্যাককালাম ছবি: সংগৃহীত

ঢাকা: পিঠের ইনজুরি কাটিয়ে সাত মাস পর নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে ফিরেছেন কোরি অ্যান্ডারসন। অন্যদিকে, ভারতে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপ না খেলার প্রত্যয় ব্যক্ত করায় শ্রীলঙ্কার বিপক্ষে স্কোয়াডে নেই ব্রেন্ডন ম্যাককালাম।

তার পরিবর্তে কিউইদের নেতৃত্ব দেবেন কেন উইলিয়ামসন।

লঙ্কানদের বিপক্ষে শেষ দু’টি ওয়ানডে ম্যাচসহ দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। টি-টোয়েন্টি দলে না থাকা ম্যাককালামের তৃতীয় ওয়ানডে ম্যাচে খেলা নিয়েও সংশয় রয়েছে। আগের ম্যাচেই তিনি পিঠের ইনজুরিতে ভোগেন।

অ্যান্ডারসন ছাড়াও ব্ল্যাক ক্যাপসদের টি-২০ দলে ফিরেছেন ইনজুরি কাটিয়ে ওঠা গ্রান্ট এলিয়ট। ওয়ানডে সিরিজ চলাকালীন অনুশীলনের সময় তিনি হাতে গুরুতর আঘাত পান। প্রসঙ্গত, ইনজুরি আক্রান্ত হওয়ার আগে ইংল্যান্ডের বিপক্ষে (চলতি বছরের মে মাসে) সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ (টেস্ট) খেলেন অ্যান্ডারসন। আর পাকিস্তানের বিপক্ষে গত বছরের ডিসেম্বরে শেষবার টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামেন ২৫ বছর বয়সী এ অলরাউন্ডার।

উল্লেখ্য, দুই ম্যাচের টেস্ট সিরিজটি ২-০ ব্যবধানে জয়ের পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ তে এগিয়ে কিউইরা। নেলসনে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দু’দলের মধ্যকার তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। বাকি দু’টি ম্যাচ হবে যথাক্রমে ২ ও ৫ জানুয়ারি। আর ৭ ও ১০ জানুয়ারির টি-টোয়েন্টি ম্যাচ শেষে দেশে ফিরবে সফরকারীরা।

নিউজিল্যান্ড টি-২০ স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, গ্রান্ট এলিয়ট, মার্টিন গাপটিল, মিচেল ম্যাকক্লেনাগান, অ্যাডাম মিলনি, কলিন মুনরো, লুক রনচি, মিচেল সান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও রস টেইলর।

ওডিআই স্কোয়াড (শেষ দুই ম্যাচ): ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, মার্টিন গাপটিল, টম লাথাম, মিচেল ম্যাকক্লেনাগান, অ্যাডাম মিলনি, হেনরি নিকোলস, লুক রনচি, মিচেল সান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর ও কেন উইলিয়ামসন। এর মধ্যে ইনজুরি কাটিয়ে পঞ্চম ম্যাচে খেলতে পারেন বোল্ট।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa