ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জাতীয় ক্যাম্পে ডাক পেলেন আমির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
জাতীয় ক্যাম্পে ডাক পেলেন আমির ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

ঢাকা: আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য ২৬ সদস্যের পাকিস্তানি ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্পে ডাক পেলেন পেসার মোহাম্মদ আমির। লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে ক্যাম্পটি ২১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত চলবে।

এই ক্যাম্পে মার্চে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্রিকেটারদের ফিটনেস নিয়েও প্রস্তুতি নেওয়া হবে।

আমিরের জাতীয় ক্যাম্পে আগমন তার ক্যারিয়ারে নতুন মোড় নিবে। কারণ স্পট ফিক্সিংয়ে জড়িয়ে পাঁচ বছর ক্রিকেট থেকে বাইরে থাকার পর গত সেপ্টেম্বরে তার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। যদিও জানুয়ারি থেকে তিনি ঘরোয়া ক্রিকেটে সম্পৃক্ত ছিলেন। আর সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে চিটাগং ভাইকিংসের হয়ে খেলেন এ বাঁহাতি পেসার।

এদিকে আমিরের অন্তর্ভূক্তিতে পাকিস্তান দলে মিশ্র পতিক্রিয়া সৃষ্টি হতে পারে। কারণ দলের সিনিয়র কয়েকজন ক্রিকেটার তার সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করার ব্যাপারে নেতিবাচক মনোভাব দেখিয়েছেন। বিশেষ করে দলের ব্যাটিং তারকা মোহাম্মদ হাফিজ সরাসরি আমিরের সঙ্গে খেলার ব্যাপারে অনাগ্রহ দেখিয়েছেন।

দলে সিনিয়র ক্রিকেটারদের মধ্যে এই দলে বাদ পড়েছেন পেসার সোহেল তানভির। অন্যদিকে হাঁটুর ইনজুরিতে ভোগা হারিস সোহেলকেও নেওয়া হয়নি। ৩৯ বছর বয়সী ব্যাটসম্যান রাফাতুল্লা মোহাম্মদ ও পেসার ইমরান খানও রয়েছেন বাদের তালিকায়। তবে নতুন মুখ হিসেবে বাঁহাতি পেসার রুমান রায়েসকে দলে নেওয়া হয়েছে।

আগামী ১৫ জানুয়ারি থেকে অকল্যান্ডে শুরু হচ্ছে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০। পরে দু’দল তিন ম্যাচ সিরিজের একটি ওয়ানডে সিরিজ খেলবে।

জাতীয় ক্যাম্পে ডাক পাওয়া ২৬ ক্রিকেটা: আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, শারজিল খান, আজহার আলী, শোয়েব মালিক, বাবর আজম, ইফতেখার আহমেদ, উমর আকমল, আসাদ শফিক, শহিদ আফ্রিদি, সরফরাজ আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, বেলাল আসিফ, শোয়েব মাকসুদ, আমির ইয়ামিন, ওয়াহাব রিয়াজ, আনোয়ার আলী, মোহাম্মদ ইরফান, ওমর গুল, রাহাত আলী, জুনায়েদ খান, রুমান রায়েস, ইমাদ ওয়াসিম, ইয়াসির শাহ, সাদ নাসিম, মোহাম্মদ আমির।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, ১৯ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।