ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাময়িক বহিষ্কার পেরেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
সাময়িক বহিষ্কার পেরেরা ছবি: সংগৃহীত

ঢাকা: ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় নিউজিল্যান্ড সফর থেকে সরিয়ে নেওয়া হয়েছে শ্রীলঙ্কান উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুশাল পেরেরাকে। সোমবার লঙ্কান ক্রিকেটের এক বিবৃতিতে জানানো হয়, সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে আইসিসি পেরেরার নমুনা সংগ্রহ করে।

সেখানে নিষিদ্ধ দ্রব্য সেবন করার বিষয়টি প্রমাণিত হয়।

কিউই সফরে পেরেরার পরিবর্তে দলে নেওয়া হবে কৌশল সিলভাকে। আগামী ১০ ডিসেম্বর থেকে দুই ম্যাচ টেস্ট সিরিজে প্রথমটি অনুষ্ঠিত হবে।

লঙ্কান ক্রিকেট থেকে আরও জানানো হয়, পেরেরার বিষয়ে পরবর্তী সকল কার্যক্রম সম্পন্ন করবে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার আইন দ্বারাই এটি নিয়ন্ত্রিত হবে। নিউজিল্যান্ড সফরে তিন ফরম্যাটের ক্রিকেটেই ছিলেন পেরেরা।

এ ব্যাপারে আইসিসি’র এক মুখপাত্র জানান, পেরেরাকে ক্রিকেট থেকে ‘সাময়িক নিষিদ্ধ’ করা হয়েছে। আইসিসির অ্যান্টি ডোপিং কোডের দ্বারা পেরেরার পরবর্তী কাজগুলো সম্পন্ন করা হবে।

আরও জানা যায়, ‘কুশল পেরেরা নিষিদ্ধ দ্রব্য সেবনে প্রমাণিত হয়েছেন। তবে আইসিসির অ্যান্টি ডোপিং তাকে আবারও পরিক্ষা করবে। আর এই পক্রিয়া শেষ হওয়ার আগে আইসিসি অন্য কোনো নির্দেশনা দেবে না। ’

এদিকে আইসিসি ও শ্রীলঙ্কা ক্রিকেট এখনও জানায়নি কী ধরনের নিষিদ্ধ দ্রব্য সেবন করেছেন পেরেরা।

সোমবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে পেরেরাকে নিষিদ্ধ করে আইসিসি। পেরেরাকে আগামী ১৪ দিনের মধ্যে তিন সদস্যের অ্যান্টি ডোপিং ট্রাইবুনালের কাছে শুনানিতে অংশগ্রহণ করতে হবে।

পাকিস্তান সফরে শ্রীলঙ্কার হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ স্কোরার ছিলেন বাঁহাতি ব্যাটসম্যান পেরেরা। একটি সেঞ্চুরিসহ তিনি ২৩০ রান করেছিলেন। যেখানে তার ব্যাটিং গড় ছিল ৪৬। তবে কিউই সফরে তার অপসারণে ক্ষতি হয়ে গেল লঙ্কানদের। এর আগে দলের মূল পেসার ধামিকা প্রসাদ ইনজুরির কারণে সফর থেকে বাদ পড়েন।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ০৮ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।