ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দেশের সম্মানটাই আগে: তাইজুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
দেশের সম্মানটাই আগে: তাইজুল তাইজুল ইসলাম

ঢাকা: ২০১৫ ক্রিকেট  বিশ্বকাপে শীর্ষ দশজন বোলারদের মধ্যেই থাকতে চান বাংলাদেশের নতুন সেনসেশন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। বিশ্বকাপকে সামনে রেখে জাতীয় ক্রিকেট দলের আনুষ্ঠানিক ক্যাম্পের প্রথমদিন সাংবাদিকদের এ কথা বলেন এই বাঁহাতি স্পিনার।



বিশ্বকাপ নিয়ে নিজের ব্যক্তিগত লক্ষ্যের কথা বলতে গিয়ে তাইজুল বলেন, ‘বিশ্বকাপ নতুন একটা জায়গা। প্রথমেই দেশের কথা ভাবছি কি দেওয়া যায়, এরপরই ব্যক্তিগত চিন্তা করব, চাইব শীর্ষ দশে থাকতে। ’

জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করে বিশ্বরেকর্ড গড়েন তাইজুল। কিন্তু বিশ্বকাপে খেলতে হবে ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে। এ প্রসঙ্গে তিনি বলেন, এটা নিয়ে চিন্তা করছি না আমি। ভাবছি পারফর্রম্যান্স নিয়ে। আমি বিগত দিনে প্রিমিয়ার লিগ খেলেছি, বিপিএল খেলেছি। কয়েকটি ২০ ওভারের ম্যাচ খেলেছি। আল্লাহর রহমতে সবকয়টাতে ভাল পারফরমেন্স ছিল। আমার মনে হয় মানুষের আত্মবিশ্বাসটাই আসল জিনিস। তো ইনশাল্লাহ খারাপ হবে না।

বাংলাদেশের বোলিং স্পিন নির্ভর, কিন্তু অস্ট্রেলিয়ার কন্ডিশনে কতটা সাহায্য করতে পারবেন দলকে? তাইজুল এই প্রশ্নের উত্তর দিলেন বেশ আত্মবিশ্বাসের সাথেই। বললেন, ‘আমার জন্যে খুব সমস্যা হবে না। ওয়েস্ট ইন্ডিজেও বাউন্সি উইকেট ছিল, সমস্যা হয়নি। আত্মবিশ্বাসটাই বড়। ’

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।